২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সীমান্তে বিএসএফ’র হাতে ৮ বাংলাদেশী আটক

সীমান্তে বিএসএফ’র হাতে ৮ বাংলাদেশী আটক - নয়া দিগন্ত

নওগাঁর পোরশা হাঁপানিয়া সীমান্ত পথে ভারতের অভ্যন্তরে অবৈধ্যভাবে অনুপ্রবেশকারি ৮ বাংলাদেশীকে আটক করেছে ভারতের সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। মঙ্গলবার ভোরে হাঁপানিয়া সীমান্তের ২৩১/১০(এস) মেইন পিলার এলাকা থেকে তাদের আটক করেছে বিএসএফ।

আটককৃতরা হলো-পোরশা উপজেলার দুয়ারপাল গ্রামের জামাল উদ্দিনের ছেলে সইবুর রহমান (২৬), রাংগাপুকুর গ্রামের রবুর ছেলে আতাবুল হক(২২), বিষ্ণপুর বেড়াচকি গ্রামের মকবুল হোসেনের ছেলে রেজাউল ইসলাম(২০), কালাইবাড়ি গ্রামের প্রফুল্যের ছেলে বিফল কুমার(৩০), একই গ্রামের লোকমান হোসেনের ছেলে আজাদ হোসেন(৩২), আব্দুর রফিকের ছেলে জহুরুল হক(৩২) ও সবুরদ্দিনের ছেলে আব্দুল হাকিম(৩৬) ও বাবু হোসেন(২৮)।

আটক ৮ বাংলাদেশীকে ফেরত চেয়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে দুপুরে বিএসএফকে চিঠি দিয়েছে বিজিবি।

১৬ বিজিবি’র অধিনায়ক স্থানীয়রা জানান, সোমবার দিবাগত রাতে পোরশা এলাকার ২০/২৫জনের একটি সংঘবদ্ধ গরু চোরাকারবারী দলের সদস্যরা পোরশা সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে গরু নিতে প্রবেশ করে। গরু নিয়ে রাতেই তারা দেশে ফেরার পথে মঙ্গলবার ভোরে ২৩১/১০(এস) নম্বর মেইন পিলার থেকে ভারতের ১ কিলোমিটার অভ্যন্তরে ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় বেশ কয়েকজন চোরাকারবারী পালিয়ে যেতে সক্ষম হলেও বিএসএফ সদস্যরা ওই ৮জনকে আটক করে তাদের ক্যাম্পে নিয়ে যায়।

এ বিষয়ে ১৬বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল একে এম আরিফুল ইসলাম পিএসসি’র সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি আটকের কথা স্বীকার করে বলেন, আটককৃতদের ফিরিয়ে আনার জন্য বিএিসএফ এর সাথে যোগাযোগ ও পতাকা বৈঠকের আহবান জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।

 


আরো সংবাদ



premium cement

সকল