২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাতে দুই ছাত্রলীগ নেতাসহ আটক ৫

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাতে দুই ছাত্রলীগ নেতাসহ আটক ৫ - ছবি : নয়া দিগন্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ফিরোজ আনামকে ছিনতাইকালে ছুরিকাঘাতে জড়িত সন্দেহে দুই ছাত্রলীগ নেতাসহ এ পর্যন্ত ৫ জনকে আটক করেছে পুলিশ। রোববার দুপুরে দুইজন এবং শনিবার তিনজনকে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইকালে ব্যবহৃত একটি মোটর সাইকেল জব্দ করে পুলিশ।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে সম্পৃক্ততা পাওয়া গেলে গ্রেপ্তার দেখানো হবে।

আটককৃতরা হলেন, বিশ্ববিদ্যালয় সংলগ্ন মির্জাপুর এলাকার আব্দুল আজীজের ছেলে অনিক মাহমুদ বনি ও মোস্তাকিনের ছেলে মোস্তাফিজুর রহমান মিঠু। অনিক মাহমুদ বনি রাবি ছাত্রলীগের বহিস্কৃত নেতা। মোস্তাফিজুর রহমান মিঠু রাজশাহী কলেজ ছাত্রলীগের নেতা। শনিবার আটককৃত তিনজন হলেন, নগরীর তালাইমারী এলাকার জাহিদের ছেলে রুবেল হোসেন (২৪) এবং শিরোইলের স্থানীয় ছবির হোসেনের ছেলে রিফাত হোসেন। আরেকজনের নাম জানা যায়নি।

এর আগে শুক্রবার রাতভর মহাসড়ক অবরোধের পর শনিবার ছুরিকাঘাতের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। বেলা ১২ টার দিকে পুনরায় ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন। পরে দপুরের দিকে ক্যাম্পাসে বহিরাগতদের নিষিদ্ধ করে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত, ফিরোজ আনামকে ছুরিকাঘাতের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ডিবি তুলে নেয়ার কারণ ব্যাখ্যা ও দুঃখ প্রকাশ করাসহ ৩ দফা দাবি জানিয়ে ২১ ও ২২ তারিখ ভর্তি পরীক্ষা থাকায় ২৪ অক্টোবর পর্যন্ত আন্দোলন স্থগিত করা হয়।

উল্লেখ্য, গত শুক্রবার সন্ধ্যায় ফিরোজ আনামের কাছ থেকে ছিনতাইকালে তার মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করে ছিনতাইকারীরা। এতে ফিরোজের মাথায় গুরুতর জখম হয়। পরে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখনও সে চিকিৎসাধীন। এ ঘটনায় শুক্রবার রাতেই ফিরোজ বাদী হয়ে নগরীর মতিহার থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করেন।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল