২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ার উন্নয়ন নিয়ে বিএনপি অপরাজনীতি করছে : আওয়ামী লীগ

- ছবি : নয়া দিগন্ত

শুক্রবার এক সংবাদ সম্মেলনে বগুড়া জেলা আওয়ামী লীগ বলেছে, বগুড়ার উন্নয়নে আওয়ামী লীগ সরকার বড় বড় প্রকল্প গ্রহণ করেছে। এর মধ্যে কিছু প্রকল্প ইতোমধ্যে বাস্তবায়ন হয়েছে এবং অন্যগুলো প্রক্রিয়াধীন। কিন্তু সেই মুহূর্তে বগুড়া সদর আসনের সংসদ সদস্য ও জেলা বিএনপির আহবায়ক গোলাম মো. সিরাজ সরকারের কাছে উন্নয়ন প্রস্তাবনা তুলে ধরে সংবাদ  সম্মেলন করেছেন, যা অপরাজনীতি ছাড়া কিছু নয়। 

শহরের টেম্পল রোডস্থ  দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে  জেলা কমিটির সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু বলেন, মাননীয় সংসদ সদস্য যেসব উন্নয়নের কথা বলেছেন তা চলমান। কিন্তু তিনি সংবাদ সম্মেলন করে উন্নয়নের দাবীদার সাজার চেষ্টা করেছেন। তিনি বলেন, শহীদ জিয়াউর রহমান হাসপাতাল ৫০০ শয্যা থেকে ১২০০ শয্যা বিশিষ্ট করা হচ্ছে। প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে হাসপাতাল এবং কলেজের অবকাঠামো নির্মাণ, আইসিইউ বিভাগ সম্প্রসারণ এবং মেডিকেল কলেজে ১২ টি নতুন বিভাগ চালু করা হয়েছে। সিরাজগঞ্জ থেকে বগুড়া হয়ে কুড়িগ্রাম পর্যন্ত রেল সংযোগ  প্রকল্প জাতীয় অর্থনৈতিক নির্বাহী কমিটি (একনেকে) পাশ হয়েছে। বগুড়া জজকোর্টে ১০ তলা বিশিষ্ট অবকাঠামো নির্মিত হয়েছে। বগুড়াকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল ঘোষণা করা হয়েছে। এক্ষেত্রে জমি অধিগ্রহণের কাজ চলছে। করতোয়া নদীকে দখলমুক্ত এবং উন্নয়নে সাড়ে ৪ হাজার কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। বগুড়া পৌরসভাকে সিটি কর্পোরেশন ঘোষণার যে কথা তিনি বলেছেন তা সরকারের বিবেচনায় রয়েছে। বগুড়া বিমানবন্দরে বিমান উড্ডয়নের উপযোগী করে গড়ে তুলতে রানওয়ে সম্প্রসারণের কাজে হাত দেয়া হয়েছে। এ ছাড়া ঢাকা-রংপুর মহাসড়কে ছয় লেনের কাজ দ্রুত এগিয়ে চলেছে। সান্তাহারে শীতাতপ নিয়ন্ত্রিত আধুনিক খাদ্য গুদাম তৈরি করা হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, মকবুল হোসেন মুকুল, রাগেবুল আহসান রিপু, টি জামান নিকেতা, প্রদীপ কুমার রায়, আসাদুর রহমান দুলু, সুলতান মাহমুদ খান রনি, কামরুন নাহার পুতুল, এবিএম জহুরুল হক বুলবুল, মাফুজুল ইসলাম রাজ, মাশরাফী হিরো, আলরাজী জুয়েল, শুভাশীষ পোদ্দার লিটন, আমিনুল ইসলাম ডাবলু, জুলফিকার রহমান শান্ত, ডালিয়া নাসরিন রিক্তা, নাইমুর রাজ্জাক তিতাস প্রমুখ।

উল্লেখ্য, গত ১লা অক্টোবর বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বগুড়া সদর আসনের সংসদ সদস্য ও জেলা বিএনপির আহবায়ক গোলাম মো. সিরাজ বগুড়ার উন্নয়নে বিমান বন্দরের রানওয়ে সম্প্রসারণ, স্বতন্ত্র  বিশ^বিদ্যালয় স্থাপন, নতুন রেলপথ নির্মাণ, পৌরসভাকে সিটি কর্পোরেশন ঘোষণা, করতোয়া নদীকে দখলমুক্ত করে এর উন্নয়ন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ থেকে মোহাম্মাদ আলী হাসপাতাল পর্যন্ত সংযোগ সড়ক নির্মাণসহ  বিভিন্ন উন্নয়ন কাজ বাস্তবায়নের দাবী জানান সরকারের কাছে। এতে পৌর মেয়রসহ বিএনপির নেতৃবৃন্দের সাথে উপস্থিত থেকে উন্নয়ন দাবীর প্রতি সমর্থন জানান জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাক্তার মকবুল হোসেন।  


আরো সংবাদ



premium cement