২০ অক্টোবর ২০১৯

যমুনায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা, লাখো মানুষের ভিড়

-

সিরাজগঞ্জের যমুনা নদীতে আবহমান বাংলার ঐতিহ্যবাহী ও মনোজ্ঞ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সিরাজগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে এ নৌকা বাইচের আয়োজন করা হয়। নৌকা বাইচ প্রতিযোগিতায় সিরাজগঞ্জ সদর আসনের এমপি অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

জেলা পরিষদ সদস্য নুরুল ইসলাম সজল বলেন, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, পাবনা, সরিষাবাড়ি ও জামালপুরসহ বিভিন্ন জেলা থেকে পানসি, কোষা ও সরঙ্গা মিলে মোট ৩৬টি নৌকা প্রতিযোগিতায় অংশ নেয়। সাত গ্রুপে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিটি গ্রুপে প্রধম দ্বিতীয় তৃতীয় তিনটি করে পুরস্কার দেয়া হয়।

Untitled-২নৌকা বাইচ উপভোগ করার জন্য লাখো মানুষের সমাগম ঘটে যমুনা পাড়ে। নারী পুরুষ যুবক যুবতীসহ নানা বয়সের মানুষের ভিড়ে যমুনার দুই পাড় কানায় কানায় ভরে যায়। বিশেষ করে আড়াই কিলোমিটার লম্বা সিরাজগঞ্জ রক্ষাবাঁধ হার্ডপয়েন্টে মানুষের ভিড়ে পা ফেলার জায়গা ছিল না।

সিরাজগঞ্জ সদর আসনের এমপি অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না বলেন, মাদকমুক্ত ও জঙ্গিবাদমুক্ত সমাজ গড়ার লক্ষ্য মানুষকে আনন্দ দেয়ার জন্যই আবহমান বাংলার এই আয়োজন করা হয়।

Untitled-০০জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস বলেন, বাংলাদেশের মধ্যে এই প্রথম জেলা পরিষদের উদ্যোগে নৌকাবাইচ অনুষ্ঠিত হয়। প্রতি বছরই এই আয়োজনের প্রতিশ্রুতি দেন তিনি। অনুষ্ঠানকে প্রানবন্ত করতে সকাল থেকেই উন্মুক্ত মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি আবহমান বাংলার নানা সংস্কৃতি তুলে ধরা হয়। সকাল থেকেই সিরাজগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে প্রতিযোগি নৌকাসহ নানা রঙে সেজে বাইছালবৃন্দ যমুনায় এসে অবস্থান নেন। বাড়তি টাকা রোজগার করার জন্য যমুনায় অতিরিক্ত নৌকার ভিড় দেখা যায়। উৎসুক দর্শকরাও নৌকা ভাড়া নিয়ে যমুনা নদীতে নেচেগেয়ে আনন্দ করতে থাকে।

 

 


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮৪)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৭)



portugal golden visa
paykwik