১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

শিক্ষক নিয়োগে অনিয়ম : রাবি প্রোভিসি জাকারিয়ার ফোনালাপ ফাঁস

চৌধুরী মো: জাকারিয়া - ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগে শিক্ষক নিয়োগে এক চাকরি প্রত্যাশীর স্ত্রীর সাথে থেকে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি চৌধুরী মো: জাকারিয়ার দর-কষাকষির একটি ফোনালাপ ফাঁস হয়েছে। সোমবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই ফোনালাপটি ফাঁস হয়। ফোনালাপটি এখানে তুলে ধরা হলো:

প্রো-ভিসি: হ্যাঁ, সাদিয়া। আমি প্রফেসর জাকারিয়া (চৌধুরী মোহাম্মদ জাকারিয়া), প্রো-ভাইস চ্যান্সেলর।
চাকরি প্রত্যাশীর স্ত্রী: আসসালামু আলাইকুম স্যার।

প্রো-ভিসি: ওয়ালাইকুমুস সালাম। আচ্ছা মা, একটা কথা বলতো, তোমরা কয় টাকা দেওয়ার জন্য রেডি।
চাকরি প্রত্যাশীর স্ত্রী: স্যার, সত্যি কথা বলতে...

প্রো-ভিসি: না না, সত্যি কথাই তো বলবা। উপরে আল্লাহ তায়ালা, নিচে আমি।
চাকরি প্রত্যাশীর স্ত্রী: অবশ্যই, অবশ্যই। স্যার, আপনি যেহেতু তার অবস্থা জানেন, আরেকটা বিষয় এখানে স্যার, সেটা হচ্ছে, আপনি হুদার... মানে, এমনিতে সে কতটা স্ট্রিক..., আপনি বোধহয় এটাও জানেন স্যার, একটু রগচটা ছেলে।

প্রো-ভিসি: আচ্ছা রাখো রাখো, এখান থেকে কথা বলা যাবে না।

দর-কষাকষির বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি চৌধুরী মোহাম্মদ জাকারিয়া বলেন, আজ থেকে আস্তাগফিরুল্লাহ, টেলিফোনে কোনো কথা হবে না।

জানা গেছে, ওই চাকরিপ্রত্যাশীর নাম মোহাম্মদ নুরুল হুদা। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষে অনার্সে ৩.৬৫ ও মাস্টার্সে ৩.৬০ পান। আইন অনুষদে সেরা হওয়ায় ২০১৮ সালে তিনি বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক এবং একই বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদক পান। তার বাড়ি প্রো-ভিসির এলাকা লালমনিরহাটে। তবে ওই বিভাগে নতুন তিনজন প্রভাষক নিয়োগ দিলেও সেখানে তার স্থান হয়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে তিনটি প্রভাষক পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি জাতীয় ও স্থানীয় দৈনিকে প্রকাশিত হয়। গত বছরের ১৩ নভেম্বর ওই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর ১৭ নভেম্বর সিন্ডিকেট সভায় নিয়োগ অনুমোদিত হয়। এর পরদিন ১৮ নভেম্বর নিয়োগপ্রাপ্তরা বিভাগে যোগদান করেন।

ওই নিয়োগে প্রভাষক পদে বিভাগে যোগদান করেছেন ফোনালাপ ফাঁস হওয়া প্রো-ভিসি চৌধুরী মো: জাকারিয়ার মেয়ের জামাই সাইমুন তুহিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম ঠান্ডুর মেয়ে নূর নুসরাত সুলতানা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের ছাত্রী বনশ্রী রানী।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে গিবত পার্টি করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

সকল