esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৭ ফেব্রুয়ারি ২০২০

শিক্ষক নিয়োগে অনিয়ম : রাবি প্রোভিসি জাকারিয়ার ফোনালাপ ফাঁস

চৌধুরী মো: জাকারিয়া - ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগে শিক্ষক নিয়োগে এক চাকরি প্রত্যাশীর স্ত্রীর সাথে থেকে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি চৌধুরী মো: জাকারিয়ার দর-কষাকষির একটি ফোনালাপ ফাঁস হয়েছে। সোমবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই ফোনালাপটি ফাঁস হয়। ফোনালাপটি এখানে তুলে ধরা হলো:

প্রো-ভিসি: হ্যাঁ, সাদিয়া। আমি প্রফেসর জাকারিয়া (চৌধুরী মোহাম্মদ জাকারিয়া), প্রো-ভাইস চ্যান্সেলর।
চাকরি প্রত্যাশীর স্ত্রী: আসসালামু আলাইকুম স্যার।

প্রো-ভিসি: ওয়ালাইকুমুস সালাম। আচ্ছা মা, একটা কথা বলতো, তোমরা কয় টাকা দেওয়ার জন্য রেডি।
চাকরি প্রত্যাশীর স্ত্রী: স্যার, সত্যি কথা বলতে...

প্রো-ভিসি: না না, সত্যি কথাই তো বলবা। উপরে আল্লাহ তায়ালা, নিচে আমি।
চাকরি প্রত্যাশীর স্ত্রী: অবশ্যই, অবশ্যই। স্যার, আপনি যেহেতু তার অবস্থা জানেন, আরেকটা বিষয় এখানে স্যার, সেটা হচ্ছে, আপনি হুদার... মানে, এমনিতে সে কতটা স্ট্রিক..., আপনি বোধহয় এটাও জানেন স্যার, একটু রগচটা ছেলে।

প্রো-ভিসি: আচ্ছা রাখো রাখো, এখান থেকে কথা বলা যাবে না।

দর-কষাকষির বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি চৌধুরী মোহাম্মদ জাকারিয়া বলেন, আজ থেকে আস্তাগফিরুল্লাহ, টেলিফোনে কোনো কথা হবে না।

জানা গেছে, ওই চাকরিপ্রত্যাশীর নাম মোহাম্মদ নুরুল হুদা। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষে অনার্সে ৩.৬৫ ও মাস্টার্সে ৩.৬০ পান। আইন অনুষদে সেরা হওয়ায় ২০১৮ সালে তিনি বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক এবং একই বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদক পান। তার বাড়ি প্রো-ভিসির এলাকা লালমনিরহাটে। তবে ওই বিভাগে নতুন তিনজন প্রভাষক নিয়োগ দিলেও সেখানে তার স্থান হয়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে তিনটি প্রভাষক পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি জাতীয় ও স্থানীয় দৈনিকে প্রকাশিত হয়। গত বছরের ১৩ নভেম্বর ওই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর ১৭ নভেম্বর সিন্ডিকেট সভায় নিয়োগ অনুমোদিত হয়। এর পরদিন ১৮ নভেম্বর নিয়োগপ্রাপ্তরা বিভাগে যোগদান করেন।

ওই নিয়োগে প্রভাষক পদে বিভাগে যোগদান করেছেন ফোনালাপ ফাঁস হওয়া প্রো-ভিসি চৌধুরী মো: জাকারিয়ার মেয়ের জামাই সাইমুন তুহিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম ঠান্ডুর মেয়ে নূর নুসরাত সুলতানা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের ছাত্রী বনশ্রী রানী।


আরো সংবাদ

সকল

রিমান্ডে পিলে চমকানো তথ্য দিলেন পাপিয়া, মূল হোতা ৩ নেত্রী (২৩৮৬১)এ কেমন নৃশংসতা পাপিয়ার, নতুন ভিডিও ভাইরাল (ভিডিও) (২০৬৩৩)প্রকাশ্যে এলো পাপিয়ার আরো ২ ভিডিও, দেখুন তার কাণ্ড (২০১১১)দিল্লিতে মসজিদে আগুন, নিহতের সংখ্যা বেড়ে ১৩, দেখামাত্র গুলির নির্দেশ (১৭২১২)দিল্লিতে মুসলিমদের বিরুদ্ধে গণহত্যা চালানো হচ্ছে : জাকির নায়েক (১৫৪৯৩)এবার পাপিয়ার গোসলের ভিডিও ফাঁস (ভিডিও) (১৩৬৫০)অশ্লীল ভিডিওতে ঠাসা পাপিয়ার মোবাইল, ১২ রুশ সুন্দরী প্রধান টোপ (১২৪৫৮)দিল্লির মসজিদে আগুন দেয়ার যে ঘটনা বিতর্কের তুঙ্গে (১০৮৫০)মসজিদে আগুন দেয়ার পর ‘হনুমান পতাকা’ টানালো উগ্র হিন্দুরা(ভিডিও) (১০৩৩৩)আনোয়ার ইব্রাহিমই প্রধানমন্ত্রী হচ্ছেন! (১০০৮৪)



short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat