১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বেড়ায় ডায়াবেটিস সেন্টার উদ্বোধন

- ছবি : নয়া দিগন্ত

সম্প্রতি পাবনা জেলার বেড়া উপজেলায় বেড়া টাউন ক্লাব প্রাঙ্গণে ডায়াবেটিস রোগীদের জন্য উদ্বোধন করা হয়েছে বেড়া ডায়াবেটিক সেন্টার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান। বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাইফুল ইসলাম।

উদ্বোধনী বক্তব্য রাখেন পাবনা ডায়াবেটিস সমিতির সভাপতি বেবী ইসলাম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, উন্নয়নের জোয়ার অব্যাহত রাখতে সবাইকেই শারীরিকভাবে সুস্থ থাকতে হবে। অতি দ্রুত বেড়ার মতোই সারা বাংলাদেশে ডায়াবেটিস সমিতি ও সরকারি উদ্যোগে ডায়াবেটিস সেন্টার খোলা হবে।

বেড়া টাউন ক্লাবের স্বাস্থ্য সম্পাদক ও মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা: আলতাফ হোসেন সরকার বলেন, বিশ্ব ডায়াবেটিস ফেডারেশনের মতে, দেশে প্রায় ৮০ লাখ ডায়াবেটিস রোগী রয়েছে। যার মৃত্যুর হার ৬ দশমিক ৫ শতাংশ।

তিনি আরো বলেন, অতিরিক্ত ফাস্টফুড গ্রহণ, কম ফিজিক্যাল এক্টিভিটি, অতিরিক্ত ওজন এবং বংশগত কারণেও ডায়াবেটিস রোগ হতে পারে। এজন্য নিয়মিত লাইফ স্টাইল পরিবর্তন, ওষুধ সেবন, খাদ্যাভ্যাস পরিবর্তন, নিয়মিত প্রতিদিন ৪৫ মিনিট থেকে ৬০ মিনিট হাঁটতে হবে। হাঁটলে ব্লাড সারকুলেশন বাড়ে, ব্যথা কমে, মনে প্রফুল্লতা আসে, বিভিন্ন রোগ থেকে ভালো থাকা যায়। অনুষ্ঠান আয়োজনে ছিল টাউন ক্লাব বেড়া। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement