২০ জানুয়ারি ২০২০

বেড়ায় ডায়াবেটিস সেন্টার উদ্বোধন

সম্প্রতি পাবনা জেলার বেড়া উপজেলায় বেড়া টাউন ক্লাব প্রাঙ্গণে ডায়াবেটিস রোগীদের জন্য উদ্বোধন করা হয়েছে বেড়া ডায়াবেটিক সেন্টার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান। বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাইফুল ইসলাম।

উদ্বোধনী বক্তব্য রাখেন পাবনা ডায়াবেটিস সমিতির সভাপতি বেবী ইসলাম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, উন্নয়নের জোয়ার অব্যাহত রাখতে সবাইকেই শারীরিকভাবে সুস্থ থাকতে হবে। অতি দ্রুত বেড়ার মতোই সারা বাংলাদেশে ডায়াবেটিস সমিতি ও সরকারি উদ্যোগে ডায়াবেটিস সেন্টার খোলা হবে।

বেড়া টাউন ক্লাবের স্বাস্থ্য সম্পাদক ও মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা: আলতাফ হোসেন সরকার বলেন, বিশ্ব ডায়াবেটিস ফেডারেশনের মতে, দেশে প্রায় ৮০ লাখ ডায়াবেটিস রোগী রয়েছে। যার মৃত্যুর হার ৬ দশমিক ৫ শতাংশ।

তিনি আরো বলেন, অতিরিক্ত ফাস্টফুড গ্রহণ, কম ফিজিক্যাল এক্টিভিটি, অতিরিক্ত ওজন এবং বংশগত কারণেও ডায়াবেটিস রোগ হতে পারে। এজন্য নিয়মিত লাইফ স্টাইল পরিবর্তন, ওষুধ সেবন, খাদ্যাভ্যাস পরিবর্তন, নিয়মিত প্রতিদিন ৪৫ মিনিট থেকে ৬০ মিনিট হাঁটতে হবে। হাঁটলে ব্লাড সারকুলেশন বাড়ে, ব্যথা কমে, মনে প্রফুল্লতা আসে, বিভিন্ন রোগ থেকে ভালো থাকা যায়। অনুষ্ঠান আয়োজনে ছিল টাউন ক্লাব বেড়া। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

আব্দুল মান্নান এমপি’র কফিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা প্রথম আলো সম্পাদকের আগাম জামিন, অন্য ৫ জনকে হয়রানি না করার নির্দেশ ইশরাকের গণসংযোগ বেগম জিয়ার মুক্তির আন্দোলনে পরিণত নির্বাচন সুষ্ঠু হলে তাবিথ বিপুল ভোটে বিজয়ী হবে : মির্জা ফখরুল এক বছরে ৩৮ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা ইভিএম বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে : আমীর খসরু কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ২৭ জানুয়ারি সিপিবির সমাবেশে হামলায় ১০ জনকে মৃত্যুদণ্ড মোবাইল ফোন কিনে না দেয়ায় ৩য় শ্রেণির শিক্ষার্থীর আত্মহত্যা মধ্যপ্রচ্যে উত্তেজনা সৃষ্টির জন্য যুক্তরাষ্ট্র দায়ী : ইরাক বৃদ্ধ বাবাকে খাবার দেয়ায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন

সকল

ফেসবুকে আজহারীর আবেগঘন স্ট্যাটাস (২৪৬৫৮)রাশিয়াকে সিরিয়ান তেলক্ষেত্রে যেতে বাধা মার্কিন সৈন্যদের, উত্তেজনা দুপক্ষেই (১০৩৬৪)ইরান সীমান্তে মার্কিন এফ-৩৫ জঙ্গিবিমান (৬৫৮৫)চীনের বিশাল বিনিয়োগ চুক্তি রাখাইনে (৬২৪১)সোলাইমানি হত্যা নিয়ে ট্রাম্পের নতুন তথ্য (৬০৬২)লিবিয়া নিয়ে জরুরী আলোচনায় এরদোগান-পুতিনসহ বিশ্বনেতারা (৫৪৬৭)ভয়ঙ্কর নারী! আই ড্রপ খাইয়ে অত্যাচারী স্বামীকে খুন (৪৭৯১)১৩৬ কেজি ওজনের সেই আইএস নেতা আটক; বহন করতে লাগলো ট্রাক (৪৫৬৩)এবার যুক্তরাষ্ট্রের টার্গেট যে ইরানি কমান্ডার (৪৪১৬)তামিম-মাহমুদুল্লাহদের নিরাপত্তায় পাকিস্তানের আইন-শৃংখলা বাহিনীর ১০ হাজার সদস্য (৪৪১০)



krunker gebze evden eve nakliyat