২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ধর্ষণের শিকার স্বামী পরিত্যক্তা নারীর বিচার গ্রাম্য শালিসে রফাদফার চেষ্টা

- ফাইল ছবি

নাটোরের সিংড়ায় স্বামী পরিত্যক্তা এক নারী ধর্ষণের শিকার হয়েছেন। গত ১২ সেপ্টেম্বর উপজেলার দুর্গম এক গ্রামে গ্রামে এই ঘটনা ঘটে। এদিকে ধর্ষণের ঘটনাটি গ্রাম্য শালিসে রফাদফা করতে কালক্ষেপণ করেন স্থানীয় এক সাবেক ইউপি সদস্য ও গ্রাম্য মাতবরদের একটি পক্ষ।

পরে সোমবার গভীর রাতে ধর্ষণের শিকার নারী স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সহায়তা সিংড়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

সিংড়া থানা পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ধর্ষিতা একজন স্বামী পরিত্যক্তা নারী। অল্প সময়ের ব্যবধানে বাবা ও একমাত্র ছেলেকে হারিয়ে তার কিছুটা মানসিক রোগে ভুগছিলেন তিনি। ঘটনার দিন ১২ সেপ্টেম্বর দুপুরে মায়ের অনুপস্থিতিতে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে প্রতিবেশী অবিবাহিত যুবক জয়নাল হোসেন। বিষয়টি এলাকার কয়েক জনদেখে ফেলায় ওই যুবক তার ব্যবহৃত মোটর সাইকেল ঘটনাস্থলে রেখে পালিয়ে যায়।

পরবর্তীতে ধর্ষণের বিষয়টি গ্রাম্য শালিসে রফাদফা করতে কালক্ষেপণ করেন স্থানীয় এক সাবেক ইউপি সদস্য ও গ্রাম্য মাতবরদের একটি পক্ষ। বিষয়টি নিয়ে পর পর ৫ দফা বসা হলেও ওই যুবক জয়নাল হোসেন অনুপস্থিত থাকায় সোমবার গভীর রাতে সিংড়া থানায় ধর্ষণ মামলা দেয়া হয়।

এবিষয়ে মামলার বাদী ও ধর্ষিতার মা বলেন, আমি বাবার বাড়ি বেড়াবাড়ী গ্রামে গিয়ে ছিলাম। আর এই সুযোগে মেয়েকে একা পেয়ে ঘটনাটি ঘটিয়েছে।

তিনি আরো জানান, ধর্ষক জয়নাল হোসেনের বাড়ি তাদের বাড়ির সাথেই তাই প্রায় তার মেয়েকে কুপ্রস্তাব দিত।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল মজিদ বলেন, বিষয়টি নিয়ে একটি আপোষ মিমাংসা হওয়ার কথা ছিল। তাই মামলা করতে দেরি হয়েছে। আর ধর্ষিতা মহিলা একজন স্বামী পরিত্যক্তা ও অভিভাবকহীন এবং তার মানসিক সমস্যার কারণে আমরাও সিদ্ধান্তহীনতায় ছিলাম।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম বলেন, এবিষয়ে দোষী যুবককের উপযুক্ত বিচার দাবি করছি।

সিংড়া থানার তদন্ত পরিদর্শক নেয়ামুল আলম বলেন, এবিষয়ে সিংড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা হয়েছে। অভিযুক্ত যুবককে আটকের চেষ্টা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement