২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিরাজগঞ্জে ইউএনওসহ ৬ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

-

প্রকৃত কৃষককে বঞ্চিত করে অবৈধভাবে সেচ প্রকল্পের জন্য সনদ প্রদান করায় সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সহ ছয় জনের বিরুদ্ধে সিরাজগঞ্জ আদালতে মামলা হয়েছে। মামলা সূত্রে প্রকাশ, তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের গুড়পিপুল গ্রামের কৃষক মো: লুৎফর রহমান একটি ক্ষুদ্র সেচ প্রকল্পের জন্য উপজেলা সেচ কমিটি বরাবর আবেদন করেন।

এ প্রকল্পের আওতায় তার ১৪ বিঘা কৃষি জমি রয়েছে। কিন্তু তার আবেদনকে পাশ কাটিয়ে উপজেলা সেচ কমিটি অবৈধভাবে মো. কাবিল উদ্দিন নামের অন্য এক কৃষককে সেচ সংযোগের জন্য সনদ প্রদান করে। অথচ ওই প্রকল্পে কাবিল উদ্দিনের সদ্য কেনা মাত্র এক শতাংশ জমি রয়েছে।

এ ঘটনায় সংক্ষুব্ধ হয়ে মো. লুৎফর রহমান বাদী হয়ে সোমবার সিরাজগঞ্জ সহকারী জজ আদালতে কৃষক মো. কাবিল উদ্দিন, বিএডিসি সহকারী প্রকৌশলী ইস্রাইল হোসেন,তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ইফ্ফাত জাহান, কৃষি অফিসার মো: সাইফুল ইসলাম,পল্লী বিদুৎ তাড়াশ জোনাল অফিসের ডিজিএম ও সিরাজগঞ্জ পল্লী বিদ্যূৎ সমিতি-১ এর জেলারেল ম্যানেজারকে আসামি করে মামলা দায়ের করেন।

এ প্রসঙ্গে বাদী লূৎফর রহমান জানান, বেআইনিভাবে প্রশাসন কাজ করায় আমি ক্ষতিগ্রস্ত হয়েছি। এ কারণে প্রতিকার পেতে আদালতের দ্বারস্থ হয়েছি।

মামলার অন্যতম বিবাদী ও উপজেলা সেচ কমিটির সভাপতি, তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ইফ্ফাত জাহান মাতৃত্বকালীন ছুটিতে থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে বর্তমানে রাজশাহীতে কর্মরত তাড়াশ উপজেলার কৃষি অফিসারের সে সময়ে দায়িত্বে থাকা কৃষি কর্মকর্তা মো: সাইফুল ইসলাম মুঠোফোনে বলেন, আমি ওই মিটিংয়ে ছিলাম না।


আরো সংবাদ



premium cement