১৮ সেপ্টেম্বর ২০১৯

পাবনায় ইমামের রহস্যজনক মৃত্যু

পাবনায় ইমামের রহস্যজনক মৃত্যু - নয়া দিগন্ত

পাবনার সুজানগরে মসজিদের ইমাম হাফেজ আব্দুর রাজ্জাকের (৩২) রহস্যজনক মৃত্যু হয়েছে। তিনি পৌর সভার নিউগিরবনগ্রাম দক্ষিণপাড়া মসজিদের ইমাম। শনিবার ভোর রাত সাড়ে ৫ টার দিকে সুজানগর হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন ঘুমন্ত অবস্থায় তার মৃত্যু হয়। তিনি উপজেলার দুলাই ইউনিয়নের চরগোবিন্দপুর গ্রামের মৃত ছগির প্রামানিকের ছেলে। পৌর সদরে অবস্থিত আল এহসান একাডেমি নামক এক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকও ছিলেন তিনি।

সুজানগর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রকি জানান, শুক্রবার রাত দশটার দিকে ডায়রিয়া ও বমি হওয়ায় আব্দুর রাজ্জাক হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন ছিলেন। পরে ভোর রাতে ঘুমন্ত অবস্থায় তার মৃত্যু হয়। 

এ ঘটনায় আব্দুর রাজ্জাকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে দাবি করে সুজানগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন তার ভাই মমিন প্রামানিক। লিখিত অভিযোগে জানা যায়, আব্দুর রাজ্জাক গত প্রায় ২ বছর আগে বিয়ে করে স্ত্রী সাথী খাতুনকে নিয়ে পৌরসভার নিউগির বনগ্রাম গ্রামের মোহাম্মদ আলী মদনার বাড়ীতে ভাড়াটিয়া হিসাবে বসবাস করতেন। আল এহসান একাডেমিতে শিক্ষকতা করার পাশাপাশি স্থানীয় মসজিদের ইমাম হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন। এরই মধ্যে ওই বাসার মালিক উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোহাম্মদ আলী মদনার ছেলে মামুনের রুম থেকে গত ১৯ আগস্ট তিন লাখ টাকা চুরি হয়। সেই কারণে আব্দুর রাজ্জাকের স্ত্রী সাথী খাতুনকে দোষারোপ করে মামুন।

এ নিয়ে আব্দুর রাজ্জাক ও তার স্ত্রীর উপর মানসিক চাপ প্রয়োগ করতে থাকে। এর মধ্যে গত শুক্রবার দুপুরে মামুন একজন কবিরাজ নিয়ে আসে। ওই কবিরাজ গুড় (মিঠাই) ঝারা ফুক দিয়ে আব্দুর রাজ্জাককে খাওয়ান। এরপর মসজিদে আসর ও মাগরিব আদায় করার পর বমি ও পাতলা পায়খানা হলে অসুস্থ অবস্থায় তাকে এদিন রাতে সুজানগর হাসপাতালে নিয়ে আসা হয়। শনিবার ভোর রাত সাড়ে ৫ টার দিকে সুজানগর হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন ঘুমন্ত অবস্থায় তার মৃত্যু হয় । এ বিষয়ে মামুন জানায় তার টাকা হারিয়ে যাওয়ার পর একসঙ্গে এ গুড় প্রায় ১৬ জন খেয়েছে তাদের কোন সমস্যা হয়নি।

এ বিষয়ে সুজানগর থানা অফিসার ইনচার্জ শরিফুল আলম জানান, মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাবনা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। আর ময়না তদন্তের রিপোর্ট পেলেই জানা যাবে স্বাভাবিক মৃত্যু না কোন অজানা খাদ্য বিষক্রিয়ায় আব্দুর রাজ্জাকের মৃত্যু হয়েছে।


আরো সংবাদ