১৬ ডিসেম্বর ২০১৯

৪০ দিনে কুরআনে হাফেজ শিশু সাদেক নুর

বগুড়া সদর উপজেলার বড় কুমিরা গ্রামের সাড়ে ৯ বছর বয়সী মুহাম্মদ সাদিক নূর আলম মাত্র ৪০ দিনে পুরো কুরআন মুখস্থ করলেন! বগুড়া জেলা সদরের সান্তাহার রোডের গোদারপাড়া মাদরাসাতুল উলুমিশ শারইয়্যাহ-এর হেফজ বিভাগের ছাত্র নূর আলম। তার বাবা মুহাম্মাদ আতাউর রহমান ও মা আঁখি বেগমের ৩ সন্তানের মধ্যে দ্বিতীয় নূর।

জানা যায়, প্রতিদিন ১৫ পৃষ্ঠা থেকে শুরু করে ১ পারা পর্যন্ত মুখস্ত করেছেন সাদিক। আর এতে পুরো কুরআন মুখস্থ করতে তার সময় লেগেছে মাত্র ৪০ দিন!

মাদরাসার প্রশাসন বিভাগ জানায়, সাদিক নুর এতটাই মেধাবী যে প্রতিদিন ১৫ পৃষ্টা থেকে এক পারা পর্যন্ত সবক দিয়েছে সে। ফলে এবছর শাওয়াল মাসে মাদরাসার হিফয বিভাগে ভর্তি হয়ে বিস্ময়করভাবে মাত্র ৪০ দিনে পবিত্র কুরআনের হিফয সম্পন্ন করেছে।

তার উস্তাদ হাফেজ রঈসুল হাসার শিহাড়ী বলেন, ছেলেটি অসম্ভব মেধাবী। এমন মেধাবী শিক্ষার্থী সহজে দেখা যায় না। আমার শিক্ষকতার জীবনে এরকম মেধাবী ছাত্র এটাই প্রথম। ডিএমপি


আরো সংবাদ

বন্দুকযুদ্ধে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলার আসামি নিহত চীন-বিরোধী জোট গড়তে তৎপর ভারত জাতীয় স্মৃতিসৌধে লাল সবুজের মিলনমেলা জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নাগরিকত্ব আইন নিয়ে বিক্ষোভ : দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের লাঠিচার্জ ব্যবসায় মন্দার পদধ্বনি মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা ২৬ মার্চ যেকোনো মূল্যে ব্যাংকের আত্মসাৎকৃত টাকা আদায় করতে হবে : হাইকোর্ট টিকিট নিয়ে অনিয়মের অভিযোগে স্টেশন মাস্টারসহ ৪ জন বরখাস্ত আটাবে সম্মিলিত ফোরাম পূর্ণ প্যানেলে বিজয়ী সংগ্রাম সম্পাদক ও সাংবাদিক নেতাদের মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

সকল




hacklink Paykwik Paykasa
Paykwik