১৮ আগস্ট ২০১৯

বগুড়ায় ডেঙ্গু আক্রান্ত আরো ২৫ জন হাসপাতালে ভর্তি

-

বগুড়ায় প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। এতে মানুষের মাঝে আতংক বাড়ছে। গত ২৪ ঘণ্টায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল, মোহাম্মাদ আলী হাসপাতাল, টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ২৫জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। সবমিলিয়ে ৭৪ জন ডেঙ্গু রোগী বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

বগুড়ার সিভিল সার্জন ডাক্তার গওসুল আজীম চৌধুরী শুক্রবার জানান, বর্তমানে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ৫৭ জন, বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালে ৫ জন, টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ৮ জন, আদমদীঘি স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন, সামছুন্নাহার ক্লিনিকে ২ জন, ইনডিপেন্টডেন্ট হাসপাতালে ১ জনসহ মোট ৭৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত একদিনে নতুন রোগী এটাই সর্বোচ্চ।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. আব্দুল ওয়াদুদ জানান, বগুড়াতেই ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৫ জন। আক্রান্তদের ৫জন ছাড়া অন্যরা সবাই ঢাকা থেকে জীবাণু বহন করে এনেছেন।

তিনি আরও জানান, বগুড়ায় আক্রান্তরা হলেন- শহরের মালতি নগর এলাকার বাসিন্দা শাহরিয়ার, সদর উপজেলার বেলাইল গ্রামের কণিকা সরকার, চান্দাই এলাকার হালিম মন্ডল, ধুনট এলাকার শাহীন মন্ডল। আক্রান্তরা ঢাকা থেকে জীবাণু বহন করে আনলেও বগুড়ায় যারা আক্রান্ত হয়েছেন, তারা আক্রান্ত কোন ব্যক্তির শরীর থেকে মশার মাধ্যমে ডেঙ্গু জীবাণু ছড়িয়ে পড়তে পারে। কারণ বগুড়া শহরে বা জেলার অন্য কোথাও এডিস মশার অস্তিত্ব পাওয়া যায়নি।

তিনি বলেন, ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. হালিমুর রশীদের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল টিম চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। শজিমেক হাসপাতালে আলাদা ওয়ার্ড চালু করা হয়েছে। তবে রোগীর সংখ্যা বৃদ্ধির কারণে চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা।


আরো সংবাদ




bedava internet