১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

প্রকাশ্যে শ্রেণিকক্ষে ছাত্রীকে যৌন হয়রানি : শিক্ষক বরখাস্ত

- ছবি : সংগৃহীত

বগুড়ার শাজাহানপুরে ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে মালীপাড়া আর.আর.এম.ইউ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল মজিদ (৫০) কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতমঙ্গলবার বিকেলে বিদ্যালয় ম্যানেজিং কমিটির এক সভায় তাকে বরখাস্ত করা হয়। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি জুয়েল জায়দার সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিদ্যালয় সূত্রে জানাগেছে, গত ২৮ জুলাই ১ম পিড়িয়ডে ষষ্ঠ শ্রেণির গণিত ক্লাস চলাকালীন অংক বুঝিয়ে দেয়ার কথা বলে এক ছাত্রীকে কাছে ডেকে নেন সহকারি শিক্ষক আব্দুল মজিদ। এরপর ক্লাসের মধ্যে সকল শিক্ষার্থীর সামনেই ওই ছাত্রীকে হাত ধরে কাছে টেনে নিয়ে তার শরীরের স্পর্শকাতর বিভিন্ন স্থানে হাত দেয়। এতে ওই ছাত্রী তাৎক্ষণিক ভাবে কান্নাকাটি করে সহকারি শিক্ষিকা সুরাইয়া আক্তারকে জানায়। শিক্ষিকা সুরাইয়া অপর শিক্ষিকা মেরিনা আক্তারকে সাথে নিয়ে বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অবহিত করেন। অপরদিকে ঘটনার শিকার ওই ছাত্রী বাড়িতে গিয়ে বাবা-মাকে বিষয়টি জানায়।

এ বিষয়ে যৌন হয়রানী ও শ্লীলতাহানির অভিযোগ তুলে মঙ্গলবার ওই ছাত্রীর মা বাদি হয়ে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বরাবর আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে বিদ্যালয়ের অফিস কক্ষে এক সভায় মিলিত হন এবং বাদি-বিবাদী ও স্বাক্ষীদের কাছে অভিযোগ সম্পর্কে খোলামেলা শুনানী করেন। শুনানী শেষে প্রাথমিক ভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় সহকারি শিক্ষক আব্দুল মজিদকে সাময়িক বরখাস্ত করে বিদ্যালয় ম্যানেজিং কমিটি।

শিক্ষক আব্দুল মজিদের বিরুদ্ধে ইতোপূর্বেও যৌন নিপীড়নের একাধিকবার অভিযোগ উঠেছিল। সে সময় ম্যানেজিং কমিটির নিকট ভুল স্বীকার করায় তাকে সতর্ক করে দেয়া হয়েছিল উল্লেখ করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল উদ্দিন খোন্দকার জানিয়েছেন, শিক্ষক আব্দুল মজিদের দুশ্চরিত্রের কারণে স্থানীয়দের মাঝে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে। স্থানীয়দের ক্ষোভ এবং প্রাথমিক শুনানীতে অভিযোগের সত্যতা পাওয়ায় বিদ্যালয় ম্যানেজিং কমিটি শিক্ষক আব্দুল মজিদকে সাময়িক বরখাস্ত করেছেন।


আরো সংবাদ



premium cement