১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় ৭৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত

-

বগুড়ায় মোট ৭৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী পাওয়া গেছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ৪০ জন ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৭ জন। ২৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ও ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে । মেডিকেল কলেজ হাসাপাতাল ছাড়াও চিকিৎসাধীন আছেন ৪ জন বগুড়া শহরের ঠনঠনিয়াস্থ শামসুন নাহার ক্লিনিকে ও ৩ জন ডক্টর’স ক্লিনিকে ।

আক্রান্তদের চিকিৎসার জন্য মেডিসিন বিভাগের সহযোগি অধ্যাপক ডাক্তার হালিমুর রশিদের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়েছে। সেই সাথে বহির্বভাগের সামনে হেল্প ডেস্ক খোলা হয়েছে।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের সহকারী পরিচালক ডাক্তার মোঃ আরিফুর রহমান তালুকদার জানান, ব্লাড সেল সেপারেটর মেশিন নেই । অনেক আগে কোন একটি সংস্থা ২ টি সেল সেপারেটর মেশিন দিলেও তা অকেজো হয়ে পড়ে আছে।
ক্লাসিক্যাল ডেঙ্গু রোগে আক্রান্তদের চিকিৎসা দেয়া হলেও হেমোরেজিক ডেঙ্গু রোগীর চিকিৎসার কোন সরঞ্জামাদি নেই। বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে জানানো হয়েছে। রোগীদের জাতীয় গাইড লাইন মোতাবেক চিকিৎসা দেয়া হচ্ছে। যারা রেফার্ড নিয়ে ঢাকায় যেতে চাচ্ছেন তাদেরকে ছাড়পত্র দেয়া হচ্ছে। শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন সকলেই ঢাকায় আক্রান্ত হয়েছেন এবং তারা প্রথম ধাপে রয়েছেন।

বগুড়া জেলা সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী জানান, বগুড়া শহরের বেসরকারি ক্লিনিকে ৭ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। যারা আক্রান্ত তারা সবাই ঢাকায় আক্রান্ত হয়ে বগুড়ায় চিকিৎসা নিচ্ছেন।


আরো সংবাদ



premium cement