২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চোখের সামনে যমুনার পেটে গেল গোটা বাজার

চোখের সামনে যমুনার পেটে বাজার
চোখের সামনে যমুনার পেটে বাজার - ছবি : নয়া দিগন্ত

‘চোখের সামনে ভাইসা গেল আমার দোকানঘর। চেয়ে দেখা ছাড়া কিছুই কইরবার পারিলাম না।’ কথাগুলো বলছিলেন সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার দুর্গম চরাঞ্চলের খাসরাজবাড়ী বাজারের ব্যবসায়ী হোসেন আলী। বৃহস্পতিবার দুপুরে কোনকিছু বুঝে উঠবার আগেই ওই বাজারের হোসেন মিয়াসহ কোব্বাত, রহিম, নরু, মিথুনদের ব্যবসায়িক দোকান ঘরগুলো যমুনার পেটে চলে যায়।

খাসরাজবাড়ী ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম জানান, গত তিনদিন যাবৎ ওই বাজারের ঘরগুলোতে পানি উঠেছিল। আজ দুপুরে ঘরগুলো নিচের দিকে দেবে যায়। ফলে ঘর থেকে কিছুই বের করতে পারেনি ব্যবসায়ীরা।

ওই গ্রামের গ্রামপুলিশ কার্তিক চন্দ্র জানান, সকালে আমি কাজে বাড়ীর বাইরে যাই। দুপুরে ফিরে এসে দেখি আমার বাড়ী নাই। দুইদিন আগে আমার পরিবারকে অন্য জায়গায় পাঠিয়ে ছিলাম বলে তারা রক্ষা পেয়েছে।

ব্যবসায়ী কোব্বাত ব্যাপারি জানান, পানির নিচ দিয়ে কখন ভাঙ্গন শুরু হয়েছে তা বুঝতে পারিনি। ঘরের সঙ্গে দোকানে মালামাল সব নদীতে ভেসে গেছে।

এদিকে মাইবাড়ী ইউনিয়নের ঢেকুরিয়া বাজার সংলগ্ন ওয়াপদা বাঁধ চুইয়ে পানি বের হচ্ছে। যে কোন সময় ওই স্থানে ধস নামতে পারে বলে জানান, ইউপি সদস্য আব্দুস সালাম। তিনি আরও জানান, ঝুকিপূর্ণ স্থানে বালির বস্তা ফেলে ভাঙ্গন ঠেকানোর চেষ্টা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭

সকল