১৮ আগস্ট ২০১৯

বগুড়ায় জামানত হারালেন জাপার সাবেক চিফ হুইপসহ ৫ প্রার্থী

-

সদ্য সমাপ্ত বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে কাক্সিক্ষত ভোট না পাওয়ায় জামানত বাজেয়াপ্ত হয়েছে সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ নূরুল ইসলাম ওমরের। তিনি জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক।

২০১৪ সালের দশম সংসদ নির্বাচনে তিনি মহাজোটের প্রার্থী হয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ নির্বাচিত হন।

তিনি লাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন ৭ হাজার ২ শ’ ৭১ ভোট। এ ছাড়া জামানত হারিয়েছেন স্বতন্ত্র প্রার্থী মালয়েশিয়া প্রবাসী মিনহাজ মন্ডল (আপেল) ২,৯২০ ভোট, সৈয়দ কবির আহমেদ মিঠু (ট্রাক) ৬৩০ ভোট, মুসলিম লীগের মুফতি রফিকুল ইসলাম (হারিকেন) ৫৫৪ ভোট ও কংগ্রেসের প্রার্থী মুনসুর রহমান (ডাব) ৪৫৬ ভোট।

রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো: মাহবুব আলম শাহ বলেন, নির্বাচনী আইন অনুযায়ী জামানত ফিরে পেতে মোট প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ অর্থাৎ ১৬ হাজার ৭৩৪ ভোট পেতে হতো। সে হিসেবে সোমবারের নির্বাচনে বগুড়া-৬ (সদর) আসনের ১৪১টি কেন্দ্রে মোট ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ ভোটের মধ্যে মোট ভোট পড়েছে ১ লাখ ৩৩ হাজার ৮৭০ ভোট। সে হিসেবে নির্বাচিত প্রার্থী বিএনপি মনোনীত ও ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মো: সিরাজের প্রাপ্ত ভোট ৮৯ হাজার ৭ শ’ ৪২ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দলীয় জোট সমর্থিত নৌকার প্রার্থী টি জামান নিকেতার প্রাপ্ত ভোট ৩২ হাজার ২ শ’ ৯৭। তাই নির্বাচিত ও নিকটতম প্রার্থী ছাড়া অপর পাঁচ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। নির্বাচনে ভোট প্রদানের শতকরা হার ৩৪ দশমিক ৫৫ ভাগ।


আরো সংবাদ




bedava internet