২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নতুন রাস্তা গর্ত করে চলাচল বন্ধ করলেন ইউপি সদস্য

- ছবি : নয়া দিগন্ত

নাটোরের বাগাতিপাড়ায় এলজিএসপি প্রকল্পের আওতায় রাস্তা নির্মাণের কাজ করে বিল পেতে রাস্তায় গর্ত করে যানবাহন চলাচল বন্ধ করলেন ইউপি সদস্য। মঙ্গলবার উপজেলার পাঁকা ইউনিয়নের চকগোয়াশ কুলপাড়ায় এমন কান্ডটি করেন চার নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মকবুল হোসেন বাদশা।

তবে ইউপি সদস্য বাদশার দাবি নির্মিত রাস্তার কাজের চূড়ান্ত পরিদর্শন শেষ না হতেই দশচাকা বিশিষ্ট ভারি যানবাহন চলাচল করে রাস্তাটি ক্ষতিগ্রস্থ করছে। এতে জামানতসহ তার কাজের বিল না পাওয়ার শংকা রয়েছে।

স্থানীয়রা জানান, রাস্তা নির্মাণ কর্মসূচীর লোকজন দিয়ে রাস্তাটি খুঁড়ে গর্ত করায় ওই রাস্তা দিয়ে কোন ধরনের যান চলাচল করতে পারছে না। ফলে পায়ে হেঁটে ছাড়া কোন যানবাহন নিয়ে ওই রাস্তা দিয়ে চলাচল করতে না পারায় দূর্ভোগে পড়েছেন স্থানীয়রা।

জানা গেছে, ২০১৮-১৯ অর্থ বছরের লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রোজেক্ট-৩ (এলজিএসপি) এর আওতায় উপজেলার পাঁকা ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের অধীনে চকগোয়াস কুলপাড়ায় ৫৭ দশমিক ৮ মিটার রাস্তার কাজ বাস্তবায়নে দেড় লাখ টাকা বরাদ্দ হয়। কাজটি করেন ওই ওয়ার্ডের ইউপি সদস্য মকবুল হোসেন বাদশা। প্রায় তিনমাস পূর্বে রাস্তার কাজ শেষ হলেও চূড়ান্ত পরিদর্শনের অপেক্ষায় আছে রাস্তাটি। আর এ পরিদর্শন শেষ হলে কাজের বিল ও জামানতের অর্থ উত্তোলন করতে পারবেন ওই ইউপি সদস্য।

সরেজমিন ঘুরে দেখা যায়, বাগাতিপাড়া উপজেলার সাদিমারা বটতলা-স্বরাপপুর রেলগেট সড়ক থেকে চকগোয়াশ কুলাপাড়া গ্রামের মধ্যে রাস্তাটি প্রবেশ করেছে। কিছুদিন পূর্বে রাস্তাটির কিছু অংশ এইচবিবি করণ করা হয়েছে। পূর্বদিকে রাস্তার শেষাংশের মাঝখানে মাটি খুঁড়ে প্রায় তিন ফুট গর্ত করা হয়েছে। এতে যান চলাচল বিঘ্নিত হচ্ছে। তবে পাশের একটি সড়ক সংস্কারের কাজে বালিবাহী ভারী যানবাহন নতুন এ রাস্তা দিয়ে চলাচলের কারনে রাস্তাটি বেশকিছু স্থানে দেবে গিয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে।

এ ব্যাপারে ইউপি সদস্য বাদশা বলেন, নির্মিত এই লোকাল রাস্তা দিয়ে ভারি যান চলাচল করার কোন নিয়ম নেই। এরপরও পাশের একটি রাস্তার কাজের জন্য দশচাকা বিশিষ্ট গাড়ি বালিভর্তি করে ওই রাস্তা দিয়ে চলাচল করে রাস্তাটি নষ্ট করছে। ওই রাস্তা দিয়ে ভারি যান চলাচল করতে নিষেধ করা হলেও তা মানছে না। এছাড়াও লাল পতাকা দেওয়া হলে তারও তোয়াক্কা করেনি। এমনকি বাঁশ দিয়ে ব্যারিকেড সৃষ্টি করার পরও বাঁশ সরিয়ে দিয়ে ভারি এসব যানবাহন মালামালসহ যাতায়াত করছে। কিন্তু নতুন রাস্তাটি যেহেতু এখনও চুড়ান্ত পরিদর্শন হয়নি।

তাই এসব গাড়ি চলাচলের ফলে রাস্তাটি নষ্ট হলে জামানতসহ তার বিল আটকে যেতে পারে। পরিদর্শন হলে ক্ষতিগ্রস্থ রাস্তায় আবারও তাকে কাজ করতে হতে পারে। এতে তিনি আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হবেন। তাই ওই ভারি যান চলাচল বন্ধ করতে তিনি কর্মসূচীর লোক দিয়ে গর্তটি করেছেন। তবে তিনি তার লোকজনকে পাশ দিয়ে ভ্যান যাতায়াতের জায়গা রেখে ভারি যানবাহন চলাচল বন্ধের জন্য গর্ত করতে বললেও তারা বেশি পরিমান গর্ত করেছেন বলেও জানান।

এ ব্যাপারে নবাগত বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল বলেন, রাস্তা গর্তের বিষয়টি তিনি জেনেছেন। দ্রুত এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
হিজাব: নারীর নিরাপত্তার ঢাল অশ্লীলতায় সাহায্যকারীর বিধান আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ

সকল