২৩ সেপ্টেম্বর ২০১৯

বগুড়ায় যুবলীগের সভাপতি বিপ্লব তার ভাগ্নি ও ভাগ্নি জামাইসহ গ্রেফতার

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এবং ২০১২ সালের মানি লন্ডারিং প্রতিরোধ আইনে ঢাকায় সিআইডি এর হাতে গ্রেফতার হয়েছেন। তিনি দুপচাঁচিয়া পৌর এলাকার ৫নং ওয়ার্ডের মন্ডলপাড়া মহল্লার আলহাজ্ব খয়বর আলী সোনারের ছেলে। একই মামলায় তার ভাগ্নি ও ভাগ্নি জামাই গ্রেফতার হয়েছেন।

ঢাকা মহানগরীর ধানমন্ডি থানায় গত ১০ মে কুষ্টিয়া জেলা সদরের (বি-১২০, হাউজিং) মুন্সী গোলাম মোস্তফার ছেলে এটিএম মনিরুজ্জামান(৫০) এর দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার কল্যাণপুর গ্রামের জনৈক জসীম উদ্দিনের ছেলে আব্দুস সালাম ওরফে পলাশ রেক্স আইটি ইন্সটিটিউট স্থাপন করে তার (বাদী) ছেলে ঢাকা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ে অধ্যয়নরত হাসান মাহমুদ নাঈম(২২) এর নিকট থেকে বিভিন্ন সময় ইলেকট্রনিক ভিভাইসের মাধ্যমে ও অসাধুভাবে অনলাইনের মাধ্যমে প্রতারণার উদ্দেশ্যে প্রায় ৫৪ হাজার ৫ শত ইউএস ডলার (৪৩ লাখ ৬০ হাজার ১০৪ টাকা) আত্মসাৎ করেছে।

প্রাথমিক তদন্ত শেষে সিআইডি ওইদিনই মামলার আসামী আব্দুল সালাম পলাশকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আব্দুস সালাম ওরফে পলাশের দেয়া তথ্য মোতাবেক সিআইডি(সিপিসি) এর মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ আনছার উদ্দিন আসামীর ঢাকা উত্তরার ১২ নং সেক্টরের ৬নং সড়কের ২নং বাসা হতে আসামীর নিজের মামা শশুর দুপচাঁচিয়া উপজেলা যুবলীগের সভাপতি আহম্মেদুর রহমান বিপ্লব(৪৭) ও আসামী পলাশের স্ত্রী মনিরাতুল জান্নাত(২৯) কে গ্রেফতার করে ১০ দিনের রিমান্ডের আবেদনসহ আদালতে সোপর্দ করে।

তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে আদালত আসামীদ্বয়ের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত ২১ মে আসামী আহম্মেদুর রহমান বিপ্লব ও আসামী মনিরাতুল জান্নাতকে তদন্তকারী কর্মকর্তা আদালতে সোপর্দ করেন। আদালত আসামীদ্বয়কে কারাগারে প্রেরণ করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি(সিপিসি) এর এসআই আনছার উদ্দিন জানান, আটককৃত আসামীরা প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা আত্মাসাৎ করেছে বলে ধারণা করা হচ্ছে। এই মামলার আরো তথ্য উদঘাটনে তদন্ত প্রক্রিয়া অব্যাহত রয়েছে।


আরো সংবাদ

প্রতিমন্ত্রী ও সচিব ঢাকায় ফিরলে সেই জামালপুর ডিসির বিরুদ্ধে ব্যবস্থা যুবলীগ নেতার স্ত্রী পিস্তল-গুলিসহ গ্রেফতার অভিযুক্তদের শাস্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ ট্রাম্পের পক্ষে নির্বাচনী প্রচারণা, বিতর্কে মোদী পাকুন্দিয়া থেকে অপহৃত ৫ম শ্রেণীর ছাত্রী ঢাকায় উদ্ধার ঝালকাঠিতে গৃহবধূ হত্যা মামলায় দু’জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৩ সাঙ্গাকারা-ধোনি-গিলক্রিস্টরা ধারে কাছেও নেই কামরান আকমলের দেড় মাস পর কবর থেকে ৪ বছরের শিশুর লাশ উত্তোলন চার পেসার নাকি দুই স্পিনার? ছাত্রলীগ তো বটেই, আ’লীগও সন্ত্রাসী দল : মির্জা ফখরুল ইনজুরির ভাষা যাই হোক, রশিদের মনের ভাষা ফাইনালে খেলছে

সকল