২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

৭ দিন ধরে তালাবদ্ধ দলীয় কার্যালয়, বিএনপির বিক্ষোভ

- ছবি : নয়া দিগন্ত

বিএনপি চেয়ারারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, নবগঠিত বগুড়া জেলা বিএনপির আহবায়ক কমিটি বাতিল ও বহিস্কৃতদের দলে ফিরিয়ে নেয়ার দাবীতে ৭ম দিনের মতো তালাবদ্ধ দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে নেতাকর্মীরা।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় জেলা বিএনপির তৃণমূল নেতাকর্মী ব্যানারে বিপুল সংখ্যক নেতাকর্মী বিক্ষোভ কর্মসূচীতে অংশ নেন। এসময় তারা বক্তব্যে বলেন, যারা বিগত দিনের গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে মাঠে ছিল না তাদের নিয়ে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। দলের হাইকমান্ডকে ভুল বুঝিয়ে এক এগারোর সংস্থারপন্থী সাবেক এমপি জিএম সিরাজকে আহবায়ক করা হয়েছে।

এছাড়া আরো অনেকে রয়েছেন যারা বিগত দিনের কর্মসূচীতে অংশ না নিয়ে এসি রুমে আরাম আয়েশ করেছেন। কিন্তু ত্যাগী ও পরীক্ষিতদের কমিটিতে রাখা হয়নি। তাই অবিলম্বে নতুন আহবায়ক কমিটি গঠন করতে হবে।

তারা আরো বলেন, খালেদা জিয়াকে সরকার ধুঁকে ধুঁকে মারতে চায়। তাই তাকে মুক্তি না দিয়ে জোর করে কারাগারে আটকে রাখা হয়েছে। তাই তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। সেই সাথে তারেক রহমানের সকল মামলা ও সাজা প্রত্যাহার করতে হবে।

সমাবেশ শেষে একটি মিছিল রাজপথ প্রদক্ষিণ শুরু করলে পুলিশ বাধা দেয়। সমাবেশে বক্তব্য দেন বগুড়া পৌরসভার কাউন্সিলর পরিমল চন্দ্র দাস, দেলোয়ার হোসেন পশারী হিরু ও তৌহিদুল ইসলাম বিটু, সাবেক বিএনপি নেতা শাহ মেহেদী হাসান হিমু, শাহাবুল আলম পিপলু, আলী মুররাজি তরুন, বেলাল হোসেন নান্নু, শফিকুল ইসলাম শফিক, সাবেক ছাত্রদল নেতা আবু জাফর জেমস, রবিউল আউয়াল, স্বেচ্ছাসেবকদলের সাবেক নেতা জহুরুল ইসলাম পলাশ, আবু নূর মোঃ ওয়ালিদ, আতিকুর রহমান আতিক, বুলবুল প্রমুখ।


আরো সংবাদ



premium cement