১৯ সেপ্টেম্বর ২০১৯

বগুড়ার শাজাহানপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ

-

বগুড়ার শাজাহানপুর উপজেলার মাদলা ইউনিয়নের লক্ষীকোলা শাহ্ রওশন জালাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ এনেছে ওই স্কুলের ছাত্রী, শিক্ষক এবং শিক্ষিকারা।

গত ১৬ মে ওই বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীর নানা শাজাহানপুর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন। প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে গতকাল রোববার ওই বিদ্যালয়ের নয়জন শিক্ষক-শিক্ষিকা স্বাক্ষরিত আরেকটি অভিযোগপত্র উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে দিয়েছেন। ছাত্রীরা ছাড়াও বিভিন্ন শিক্ষকের স্ত্রীদের উপরে যৌন হয়রানীর নানা চিত্র তুলে ধরেন তারা।

ঈদের ছুটি শেষে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আজিজার রহমান জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম আগে থেকেই শিক্ষার্থীদের যৌন হয়রানী করে আসছিলো। সম্প্রতি বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীর শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেয়া এবং শরীর নিয়ে বাজে মন্তব্য করে প্রধান শিক্ষক। বিষয়টি ওই ছাত্রী তার বাড়িতে জানায়। এরপর বাড়ির লোকজন বিষয়টি নিয়ে বিচারের জন্য বিভিন্ন জায়গায় ধর্ণা দেন। অবশেষে তার কাছে আসে এবং লিখিতভাবে বিচার চায়। বিষয়টি তিনি প্রথমে স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করেন। পরে উপজেলা নির্বাহী অফিসারের কাছে বিচার চাওয়ার পরামর্শ দেন।

শাজাহানপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: তৌফিক আজিজ জানান, স্কুলে এখন রোজার ছুটি চলছে। ছুটি শেষ হলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবেন।

লক্ষীকোলা শাহ্ রওশন জালাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম জানান, ওই ছাত্রীর আনা যৌন হয়রানীর অভিযোগ মীমাংসা হয়ে গেছে। তার বিরুদ্ধে আনা অন্য শিক্ষকদের অভিযোগ মিথ্যা।


আরো সংবাদ

ফাঁসির রায় শুনে আসামি হাসে বাদি কাঁদে (১১৮৭৬৬)শোভন-রাব্বানীকে নিয়ে ঢাবি অধ্যাপকের ফেসবুক স্ট্যাটাস (৪৮৭৫২)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (৩২২৫১)শোভনকে নিয়ে কোটা সংস্কার আন্দোলনের নেতা মামুনের ফেসবুক স্ট্যাটাস (২৭১৯০)খালেদা জিয়া আলেমদের কিছু দেননি, শেখ হাসিনা সম্মানিত করেছেন : আল্লামা শফী (১৮০১৫)ওমরাহর খরচ বাড়ছে, সৌদি ফি নিয়ে ধূম্রজাল (১৭১৩৭)পশ্চিমবঙ্গে এনআরসি হলে দিলিপ ঘোষকে যশোহর পাঠিয়ে দেবো (১৬৮৮৩)এবার আমিরাতের জাহাজ আটক করলো ইরান (১৩৩৭২)‘মানুষকে যতটা আপন মনে হয় ততটা আপন নয়’ (১৩১৮০)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (১২৮২২)