১৭ জুন ২০১৯
জেলা স্বেচ্ছাসেবকদলের কমিটি স্থগিত

বগুড়া বিএনপির কমিটি নিয়ে বিক্ষোভ অব্যাহত

বগুড়া জেলা বিএনপির আহবায়ক কমিটিতে স্থান না দেয়ায় দলের ত্যাগী ও পরিক্ষীত নেতারা রীতিমতো বিদ্রোহ করেছেন। তারা কমিটি বাতিল ও ত্যাগী নেতাদের নিয়ে পুনরায় কমিটি গঠনের দাবীতে দলীয় কার্যালয়ে ৪র্থ দিনের মতো তালা দিয়ে বিক্ষোভ করেছেন। এ কারণে জেলা স্বেচ্ছাসেবকদলের কমিটি স্থগিত ও প্রায় ১৬ জনকে দল বিভিন্ন শাস্তি দিয়েছে।

বিভিন্ন পর্যায়ের নেতারা এক বিবৃতিতে বলেছেন, দলীয় কার্যালয়ে তালা ঝুলানো কেন্দ্র করে গত কয়েকদিনে যুবদল, স্বেচ্ছাসেবক দল , ছাত্রদলের যেসব নেতাকে বহিস্কারসহ অন্যান্য শাস্তি প্রদান করা হয়েছে তাদেরকে দলে ফিরিয়ে নিতে হবে এবং স্বেচ্ছাসেবকদলের কমিটি পূণর্বহাল করতে হবে। এ ব্যাপারে তারা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হস্তক্ষেপ কামনা করেছেন।

টানা কর্মসূচীর অংশ হিসেবে শনিবার বিকেলে বিএনপির বিপুল সংখ্যক তৃণমূল নেতাকর্মী কমিটি বাতিল দাবীতে শহরের নবাববাড়ী রোডস্থ দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ মিছিল করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবকদলের সাবেক সভাপতি শাহ মেহেদী হাসান হিমু, পৌর সভার কাউন্সিলর দেলোয়ার হোসেন পশারী হিরু, তৌহিদুল ইসলাম বিটু, শাহাবুল আলম পিপলু, সাইমুম ইসলাম, মামুদ রানা, ফারুকুল ইসলাম ফারুক, বেলাল হোসেন নান্নু, শফিকুল ইসলাম শফিক, পলাশ, আবু জাফর জেমস , সন্তোষ, আতিক , বুলবুল, দুখু, প্রমুখ।

শুক্রবার বিকেলে তালা ভেঙ্গে আহবায়ক কমিটির নেতৃবৃন্দ কার্যালয়ে প্রবেশের ঘন্টাখানেক পর চলে যান। সন্ধার পর আবারো তৃণমূল কর্মীরা নতুন তালা ঝুলিয়ে কার্যালয়ের নিয়ন্ত্রণ নেন। তারা জিএম সিরাজের কুশপুত্তলিকা দাহ করে। শনিবার সন্ধ্যা পর্যন্ত ওই তালা ভাঙ্গতে পারেনি আহবায়ক কমিটি। সার্বিকভাবে বগুড়া বিএনপিতে চরম অস্থিরতা বিরাজ করছে।

এদিকে বিগত উপজেলা পরিষদ নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে অংশ নেয়া এবং সহযোগিতা করার অভিযোগে যাদের বহিস্কার করা হয়েছে তাদের মধ্যে সদর উপজেলা সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল ও শিবগঞ্জ উপজেলা আহবায়ক মীর শাহে আলমকে দলে ফিরিয়ে নেয়া হয়েছে। ওই সময় বগুড়ায় বিএনপিও এর অঙ্গদলের ৩০ জন নেতাকে বহিস্কার করা হয়।

সর্বশেষ কমিটি গঠন কেন্দ্র করে আবারো শুরু হয়েছে গণ বহিস্কার। এতে দলের সাংগঠনিক শক্তি মারাত্নকভাবে ক্ষতিগ্রস্থ হওয়ার আমংকা করছেন নেতাকর্মী , সমর্থকরা।

উল্লেখ্য, গত ১৫ মে সাবেক এমপি জিএম সিরাজকে আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট জেলা বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কিন্তু দলের ত্যাগী ও পরীক্ষিত নেতারা আহবায়ক সিরাজকে সংস্কারপন্থী আখ্যা দিয়ে এবং নিস্ক্রিয়দের নিয়ে একতরফা কমিটি করার অভিযোগ এনে কমিটি বাতিলের দাবী জানিয়ে কার্যালয়ে তালা দিয়ে বিক্ষোভ করে আসছেন। গত দুদিন আহবায়ক কমিটি তালা ভেঙ্গে কার্যালয় দখলে নিলেও তা বেশী সময় রাখতে পারেনি। তৃণমূল কর্মীরা গেটে ছয়টি তালা ঝুলিয়ে কার্যালয় তালাবদ্ধ রেখেছে।


আরো সংবাদ

অবশেষে বিএনপি নেতা হাসান মামুনকে গ্রেফতার দেখানো হলো বিএসআরএফের নির্বাচন অনুষ্ঠিত : তপন সভাপতি শামীম সেক্রেটারি ময়দানের যুদ্ধে জিতে গেলো ভারত ফায়ার সার্ভিস স্টেশন ও পানির প্লান্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিতা করছে : রাষ্ট্রদূত খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২২ জুন বিএনপি অফিসের সামনে বিক্ষোভ আইনজীবীদের প্রত্যেক জেলায় বিকেএসপির শাখা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী পরিকল্পিত নগর উন্নয়ন নাগরিকদের সেবা প্রাপ্তি সহজ করে : স্থানীয় সরকার মন্ত্রী রাজধানীতে বস্তির সংখ্যা ৩৩৯৪টি ঋণ না পাওয়াটা এসএমই শিল্প উন্নয়নে প্রধান বাধা ’৭৫-এর মতো গণমাধ্যমের কণ্ঠরোধে মরিয়া সরকার : আমীর খসরু ব্রিটিশ বাংলাদেশীদের চামড়া শিল্পে বিনিয়োগের আহ্বান শিল্পমন্ত্রীর

সকল