২০ জুন ২০১৯

আহ্বায়ক কমিটির প্রথম সভা শেষে ফের বগুড়া জেলা বিএনপির কার্যালয়ে তালা

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জিএম সিরাজের কুশপুত্তলিকা দাহ করছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা - নয়া দিগন্ত

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি দলীয় কার্যালয়ের তালা ভেঙ্গে প্রথম সভা করার পর আবারো তালা দিয়েছে তৃণমূল নেতাকর্মীরা। শুক্রবার বিকেলে দলের নেতারা সাংবাদিকদের সাথে মতবিনিময়ের আগে আহ্বায়ক কমিটির নেতাকর্মীরা তালা ভেঙ্গে জেলা বিএনপি কার্যালয়ে প্রবেশ করেন। মতবিনিময় সভা শেষ হলে বিএনপির বিক্ষুব্দ নেতাকর্মীরা আবারো কার্যালয়ের সামনে জেলা আহ্বায়ক জিএম সিরাজের ( গোলাম মোহাম্মদ সিরাজ) প্রতিকৃতিতে অগ্নিসংযোগ করেন। এসময় তারা কমিটি বাতিলের দাবী করেন।
মতবিনিময় সভায় জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, আহ্বায়ক কমিটি জেলা বিএনপিকে সুসংগঠিত করবে। প্রতিটি ইউনিটকে শক্তিশালী করা হবে। আগামী তিনমাসের মধ্যে জেলা বিএনপির একটি শক্তিশালী কমিটি উপহার দেয়া হবে। কিছু নেতাকর্মী অন্যকারো উস্কানি পেয়ে বিএনপি কার্যালয়ে তালা ঝুলিয়েছে। যারা দলের শৃঙ্খলা ভঙ্গ করেছে তাদেরকে কেন্দ্র থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আমরা আশা করছি গণতন্ত্রের স্বার্থে বিএনপির দিকভ্রান্ত কর্মীরা নিজ দলে ফিরে এক সাথে কাজ করবে।
তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরার আন্দোলনে গতি বাড়াতে হবে। বেগম খালেদা জিয়ার কারামুক্তি আন্দোলন হবে প্রধান কর্মসূচি। কারামুক্তির জন্য আপোষ নয়, দরকার আন্দোলন। এই আন্দোলন সূচনা করতে হবে বগুড়া থেকেই। বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, ফজলুল বারি তালুকদার বেলাল, হেলালুজ্জামান তালুকদার লালু, অ্য্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, আলী আজগর তালুকদার হেনা, হামিদুল হক চৌধুরী হিরু, রেজাউল করিম বাদশা, এমআর ইসলাম স্বাধীন, ওমর ফারুক খান, মাফতুন আহম্মেদ খান রুবেল প্রমুখ।
এদিকে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবীতে তৃতয়ি দিনের মতো দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে। শুক্রবার বিকেলে আহ্বায়ক কমিটির মতবিনিময় সভার পর জেলা বিএনপির বিক্ষুব্দ নেতাকর্মীরা অফিসের সামনে গিয়ে আবারো অগ্নিসংযোগ করে এবং জেলা বিএনপির কার্যালয়ে তালা দেয়। বিক্ষুব্দ নেতাকর্মীরা জেলা বিএনপির আহ্বায়কের কুশপুত্তলিকা দাহ করে। এর আগে তারা বৃহস্পতিবার ও বুধবার অগ্নিসংযোগ এবং তালা দিয়েছিল জেলা বিএনপির কার্যালয়ে।


আরো সংবাদ