১৮ আগস্ট ২০১৯

বগুড়া জেলা বিএনপির কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ অব্যাহত

নবগঠিত বগড়া জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি জিএম সিরাজকে পদ থেকে সরিয়ে দেয়ার দাবীতে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ - নয়া দিগন্ত

নবগঠিত বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি নিয়ে চরম অসন্তোষ বিরাজ করছে। ত্যাগী ও পরীক্ষিত নেতারা এই কমিটিতে স্থান না পাওয়ায় এ অবস্থা সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। এই কমিটি বাতিলের দাবীতে দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছে তৃণমূল নেতাকর্মীরা। তারা দলীয় কার্যালয়ের গেটের সাথে ‘হঠাও সিরাজ , বাঁচাও দল’ এই স্লোগান লিখে ব্যানার টানানো হয়েছে।
বুধবার সাবেক এমপি জিএম সিরাজের নেতৃত্বে ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণার পর রাতে শহরের নবাববাড়ী রোডস্থ জেলা কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন নেতাকর্মীরা। এসময় তারা কমিটির আহ্বায়ক সিরাজকে সংস্কারপন্থী আখ্যা দিয়ে তাকে মানি না এবং ত্যাগীদের নিয়ে কমিটি গঠনের দাবী জানান তারা। এরপর দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় আগুন জ্বালিয়ে প্রতিবাদ জানান।
বুধবার রাত ১১টায় আহ্বায়ক কমিটির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলামের নেতৃত্বে আহ্বায়ক কমিটির বেশকিছু নেতাকর্মী তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে কার্যালয়ে কিছু সময় অবস্থান করেন। তারা রাত সাড়ে ১১টার দিকে কার্যালয় ত্যাগ করে সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালুর বাসায় যান। রাত সাড়ে ১২টায় লালুর বাসার গেটে বেশকিছু যুবক ধাক্কাধাক্কী করে কয়েকটি মোটর সাইকেল ভেঙ্গে চলে যায়। এসময় তারা কমিটি বাতিলের দাবীতে স্লোগান দেয় বলে জানা গেছে।
এদিকে গভীর রাতে আবারো আরেকটি তালা ঝুলিয়ে কমিটি বাতিলের দাবী জানান তৃণমূল নেতাকর্মীরা। এরপর বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে দলীয় কার্যালয়ের সামনে আবারো তারা অবস্থান নিয়ে কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ করেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন ফারুকুল ইসলাম ফারুক, শাহ মেহেদী হাসান হিমু, শাহাবুল আলম পিপলু, দেলোয়ার হোসেন পশারী হিরু, তৌহিদুল ইসলাম বিটু, শফিকুল ইসলাম শফিক, ফারুকুল ইসলাম ফারুক প্রমুখ। দলীয় কার্যালয় অবরুদ্ধ থাকায় সন্ধা পর্যন্ত আহ্বায়ক কমিটির কেউ কার্যালয়ে প্রবেশ করতে পারেননি বলে জানা গেছে। ।
এদিকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদলের ১৪ নেতাকে বহিষ্কার ও পদ স্থগিত করা হয় বলে জানা গেছে। তাদের মধ্যে রয়েছেন, দেলোয়ার হোসেন, পশারী হিরু, শাহাবুল আলম পিপলু, ফারুক. শফিক, তৌহিদুল ইসলাম বিটু ।

 


আরো সংবাদ

রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের সাথে গুলি বিনিময়ে এক সেনাসদস্য নিহত স্মিথের বদলি লাবুশানে; টেস্ট ক্রিকেটে ইতিহাস ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি রোহিঙ্গা প্রত্যাবাসনের সর্বোচ্চ প্রস্তুতি স্বাধীনতা বিরোধীরা এখনো ঘড়যন্ত্র করছে : আইনমন্ত্রী দুর্ঘটনা কেড়ে নিলো একটি পরিবার, ঈদ আনন্দে বিষাদের ছায়া ছাত্রদলের সভাপতি ও সম্পাদক হতে ইচ্ছুক ১০৮ তরুণ নেতা মানিকগঞ্জে বেড়েই চলছে ডেঙ্গু রোগী সিরাজগঞ্জে ডেঙ্গু রোগে আক্রন্ত কলেজ ছাত্রের মৃত্যু উপকূল সুরক্ষায় ৬৪২ কিলোমিটার সুপার ডাইক নিমার্ণের উদ্যোগ ছাগলের ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বৃদ্ধা খুন

সকল




bedava internet