১৯ আগস্ট ২০১৯
রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ইফতার

সরকারি দলের লোকও এই সরকারকে বিশ্বাস করে না : মিনু

-

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এবং রাজশাহীর সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু বলেছেন, বিশ্ববাসী বাংলাদেশের অনির্বাচিত সরকারকে স্বীকৃতি দেয়নি। শতকরা ৯০ ভাগ মানুষ এই সরকারকে বিশ্বাস করে না। যারা সরকারি দলের লোক তারাও এই সরকারকে বিশ্বাস করে না। তাছাড়া এই দেশ জনপ্রতিনিধিরা পরিচালনা করছে না, দেশ পরিচালনা করছে একটি পুতুল সরকার।

বুধবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ডিনস্ কমপ্লেক্স কনফারেন্স কক্ষে ইফতারপূর্ব আলোচনায় এসব কথা বলেন তিনি।

পবিত্র রমজানের গুরুত্ব সম্পর্কে আলোচনা, ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেন রাজশাহী বিশ^বিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

মিজানুর রহমান মিনু আরো বলেন, বর্তমানে জাতীয়তাবাদী দল একটি কঠিন দুর্দশার মধ্যে অতিক্রম করছে। বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি রাখা হয়েছে। আমরা আশা করি একদিন রাজনীতির পরিবর্তন ঘটবেই। তাই তিনি সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

ইফতারপূর্ব আলোচায় বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, শহীদ জিয়াউর রহমান যে থিউরি নিয়ে জাগরণ তৈরী করেছিলো তা আজ কোথায়? সংস্কৃতির বন্ধন যদি অটুট না থাকে আর তার এই সংস্কৃতি যদি ধরে না রাখতে পারি তাহলে কিছ্ইু হবে না। আমাদের ত্যাগ যদি বিশ্লেষণ করা যায় তাহলে তাকে আরো শক্তিশালী করতে হবে। এজন্য সব সভা, সেমিনার ও বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করতে হবে।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. হাবীবুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, রাবির সাবেক ভিসি ফাইসুল ইসলাম ফারুকী, সোনারগাঁও ইউসিভার্সিটির ভিসি অধ্যাপক এম এ রাজ্জাক, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. ফজলুল হক, রাবি জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপের (সাদা দলের) আহ্বায়ক অধ্যাপক ড. এনামুল হক প্রমুখ।

এসময় রাবির সাবেক প্রোভিসি অধ্যাপক ড. আব্দুর রাজ্জাক, সমাজবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ও বিশিষ্ট লেখক ড. আব্দুর রহমান সিদ্দিকী, আইবিএ‘র অধ্যাপক ড. হাছানাত আলী, আরবি বিভাগের অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদ, অধ্যাপক ড. মতিউর রহমানসহ বিভিন্ন বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ




bedava internet