২৪ মে ২০১৯
ত্যাগী ও পরীক্ষিতদের চায় তৃণমূল

নেতৃত্ব শূন্য বগুড়া জেলা বিএনপি

বগুড়া জেলা বিএনপির কার্যালয়। (ইনসেটে) সদ্য বিলুপ্ত জেলা কমিটির সভাপতি ভিপি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন - সংগৃহীত

বর্তমানে বগুড়া জেলা বিএনপির কোনো কমিটি নেই। গত এক সপ্তাহ আগে ভিপি সাইফুল ও চাঁনের নেতৃত্বাধীন মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণার পর কোনো কমিটি ঘোষণা করা হয়নি। এতে দলের সব ধরণের কর্মকাণ্ড স্থবির হয়ে পড়েছে। তাই নতুন কমিটির জন্য দলের সর্বস্তরের নেতাকর্মীরা হাইকমান্ডের দিকে তাকিয়ে আছে। তারা দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাদের নিয়ে নতুন কমিটি চায়।

জানা গেছে, ২০১২ সালে গঠিত সাবেক ছাত্রনেতা বগুড়া সরকারী আজিজুল হক কলেজ ছাত্র সংসদের (আকসু) সহ-সভাপতি (ভিপি) সাইফুল ইসলাম ও সাবেক যুবনেতা জয়নাল আবেদীন চাঁনের নেতৃত্বাধীন কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নতুন কমিটি গঠনের তোড়জোড় অনেক আগেই শুরু হয়েছে। সর্বশেষ গত ২ এপ্রিল কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে জেলা বিএনপির নির্বাহী কমিটির সভায় কমিটি গঠনে মতামত নেয়া হয়। সভায় জেলা বিএনপির ১৭২ সদস্যের মধ্যে ১২৪জন উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত কয়েকজন নেতা এ প্রতিবেদককে জানান, সভার শতকরা ৯০ ভাগ বক্তা এবং ২৪টি সাংগাঠনিক থানার সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক সভায় দাঁড়িয়ে তৎকালীন সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি পূর্ণ আস্থা ব্যক্ত করে তাদের নেতৃত্বে নতুন জেলা কমিটি গঠনের অনুরোধ জানান।

সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ জানান, জেলা বিএনপির সভার মতামতের ভিত্তিতে আগামী দিনের গণতান্ত্রিক আন্দোলনের কথা চিন্তা করে নতুন কমিটি গঠন করা হবে। সেই সাথে বিগত ১২ বছর যারা গণতান্ত্রিক আন্দোলনে হামলা, মামলা ও কারা নির্যাতনসহ বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদেরকে নতুন কমিটিতে মূল্যায়ন করা হবে।

এরপর দলের কেন্দ্রীয় কার্যালয়ে জেলা বিএনপির নেতাদের সাথে কেন্দ্রের বৈঠকে কমিটি গঠন নিয়ে আলোচনা হয়। সেখান থেকে আহবায়ক কমিটি গঠনের প্রস্তাব পাঠাতে জেলাকে নির্দেশ দেয়া হয়। এরপর গত ২৯ এপ্রিল জেলা বিএনপির সভায় সর্বসস্মতিক্রমে ভিপি সাইফুলকে আহবায়ক ও জয়নাল আবেদীন চাঁনকে যুগ্ম-আহবায়ক (সদস্য সচিব) নির্বাচিত করে ৪৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করে তা কেন্দ্রে পাঠানো হয়।

একই দিন সন্ধ্যায় সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালুর বাসায় বিএনপির কিছু নেতাকর্মী সাবেক জেলা সভাপতি ও বগুড়া পৌর মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমানকে আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট প্রস্তাবিত আহবায়ক কমিটি গঠন করে তা কেন্দ্রে পাঠায়।

এমন অবস্থায় গত ৪ মে রাতে সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃবিতে বলা হয়, মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বগুড়া জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করা হলো। শিগগিরই আহবায়ক কমিটি গঠন করা হবে। কিন্তু গত ৭দিনেও কমিটি গঠন না হওয়ায় জেলায় দলের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। তৃণমূল নেতাকর্মীরা আহবায়ক কমিটিতে বিগত ৭বছর ধরে যারা দলের জন্য ত্যাগ স্বীকার করে পরীক্ষিত নেতা হিসেবে নিজেদের প্রমাণ করেছেন তাদেরকে স্থান দেয়ার জন্য হাইকমান্ডের দৃষ্টি আকর্ষণ করেছেন।


আরো সংবাদ

Instagram Web Viewer
agario agario - agario