২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

একদিনের ব্যবধানে পুত্র শোকে পিতাও না ফেরা দেশে

প্রতীকী ছবি - সংগৃহীত

ছেলের মৃত্যুর এক দিনের মাথায় পুত্র শোক সইতে না পেরে চিরতরে না ফেরার দেশে চলে গেলেন বগুড়ার ধুনটের মোহাম্মাদ আলী (৭০)। গত মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে ছেলের মৃত্যুর পর বৃহস্পতিবার সকালে মারা যান পিতা মোহাম্মদ আলী। এদিকে একদিনের ব্যবধানে পিতা পুত্রের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

জানা যায়, বগুড়ার ধুনট উপজেলা সদরের বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার মোহাম্মাদ আলীর বড় ছেলে আব্দুল মজিদ ওরফে মিল্টন (৩৮) গত মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে শহীদ জিয়ারউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। তিনি উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। স্ত্রী ও এক মেয়ে রেখে তিনি মারা যান।

তাকে বুধবার বিকেলে জানাযা শেষে দাফন করা হয়। কিন্তু বড় ছেলের মৃত্যুতে বাবা মোহাম্মদ আলী শোকে কাতর হয়ে পড়েন। এমন অবস্থায় বৃহস্পতিবার সকাল ৯টার দিকে উপজেলা সদরের নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান পিতা মোহাম্মদ আলীও। বৃহস্পতিবার তাকে বাদ আছর নামাজে জানাযা শেষে দাফন করা হয়েছে। তিনি স্ত্রী ও এক মেয়ে রেখে গেছেন।

এদিকে একদিনের ব্যবধানে পিতা পুত্রের মুত্যুতে রাজনৈতিক অঙ্গনে এবং এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তাদের মৃত্যুতে শোক প্রকাশ করেছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।

আরো পড়ুন : সিরাজগঞ্জে বজ্রপাতে পিতা পুত্রসহ নিহত ৫
সিরাজগঞ্জ সংবাদদাতা, (২৯ এপ্রিল ২০১৮)

সিরাজগঞ্জের কাজিপুর, শাহজাদপুর ও কামারখন্দ উপজেলায় বজ্রপাতে পিতা-পুত্র ও কলেজ ছাত্রসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে এসব ঘটনা ঘটে। এ ঘটনায় আরো দুই জন আহত হয়েছে।

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার যমুনা নদী বেষ্ঠিত তেকানী চরে বজ্রপাতে পিতা ও পুত্র নিহত হয়েছেন। নিহতদের পরিবারের সদস্য ও স্থানীয়রা জানায়, কাজিপুর উপজেলার তেকানী চরে সকালে সামছুল হক (৫০) ও তার ছেলে আরফান (১৪) বাদাম ক্ষেতে কাজ করতে যায়। সকাল সাড়ে ৯ টার দিকে হঠাৎ প্রচন্ড ঝড়ের সময় বজ্রপাতে পিতা ও পুত্র ঘটনাস্থলেই নিহত হয়।

এদিকে শাহজাদপুর উপজেলার ছয়আনা গ্রামের বাসিন্দা ওমর ফারুকের ছেলে নাবিল খান (১৭) ও রাশিদুল হাসানের ছেলে পলিং (১৭) নামের দুই যুবক ঝড়ো বৃষ্টি হওয়ার সময় উপজেলা ভূমি অফিসের সামনে দাঁড়িয়ে ছিল। এ সময় বজ্রপাতে তাদের শরীর ঝলসে যায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে পোতাজিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। অপর দিকে একই উপজেলার বাজার অঞ্চলে বজ্রপাতে রিয়াজ হোসেন (১৮) ও সাব্বির আহত হয়েছে।

অপর দিকে কামারখন্দ উপজেলার পুস্কুরিকুড়া গ্রামে বেলা সাড়ে ১০টার দিকে ধান কাটার সময় বজ্রপাতে আব্দুল কাদের (৩৭) নামের এক কৃষক মারা যায়। নিহত কাদের হাসন উপজেলার জামতৈল ইউনিয়নের পুস্তককুড়া গ্রামের মৃত আহের মন্ডলের ছেলে।

স্থানীয়রা জানায়, রোববার সকালে কৃষক কাদের হোসেন বাড়ির পাশে ধান কাটতে মাঠে যান। সকাল সাড়ে ১০ টার দিকে বজ্রপাতে তার শরীর ঝলসে যায়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে গেল কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘাষণা করেন। কামারখদ উপজলা স্বাস্থ্য কমপেক্সের মেডিকেল অফিসার ডাঃ তানসিলা কৃষকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।


আরো সংবাদ



premium cement
ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী

সকল