২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

স্কুলের উদ্দেশে বাড়ি থেকে বেরিয়ে দূর দিগন্তে স্কুলছাত্র দিগন্ত

নিহত স্কুলছাত্র আবির হোসেন দিগন্ত - নয়া দিগন্ত

মায়ের দোয়া নিয়ে বাড়ি থেকে বেরিয়ে স্কুলের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছিল শিশু স্কুলছাত্র আবির হোসেন দিগন্ত (৫)। কিন্তু স্কুলে যাওয়া হয়নি তার। আর ফেরা হয়নি বাড়িতে মায়ের কোলেও। সে আর ফিরবেও না কোনোদিন।

চার্জার ভ্যানযোগে স্কুলে যাওয়ার পথে ভ্যান উল্টে সড়কের পাশের খাদে পড়ে ভ্যানের নিচে চাপা পড়ে মারা যায় শিশু দিগন্ত (৫)। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় নাটোরের বাগাতিপাড়ার দোডাঙ্গী রেলগেট এলাকায় এ মর্মান্তিক দূর্ঘটনা ঘটে।

নিহত স্কুলছাত্র দিগন্ত উপজেলার লোকমানপুরের পারুল একাডেমীর প্লে-গ্রুপের ছাত্র এবং স্বরাপপুর গ্রামের পলাশ সরদারের দ্বিতীয় ছেলে। এদিকে দিগন্তের মৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

নিহতের পরিবার ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বাবা পলাশ জমিতে কাজে ব্যস্ত থাকায় দিগন্তের চাচাত ভাই রকি মঙ্গলবার সকালে তাকে স্কুলের উদ্দেশ্যে চার্জারচালিত ভ্যানে তুলে দেয়। বরাবরের মত ক্লাশ পরীক্ষায় প্রথম হয়ে পুরস্কার পেতে মায়ের দোয়া নিয়ে স্কুলের উদ্দেশ্যে বের হয় সে।

বাড়ি থেকে কিছু দূরে লোকমানপুর বাজার-স্বরাপপুর সড়কের দোডাঙ্গী রেলগেট এলাকায় কালভার্টের কাছে পৌঁছলে ভ্যানচালক মাহাতাব উদ্দিন ভ্যানের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে ভ্যান উল্টে গিয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। আর ওই ভ্যান গিয়ে পড়ে শিশু দিগন্তের শরীরের ওপর।

এতে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর আহত হয় দিগন্ত। পরে স্থানীয়রা উদ্ধার করে তাকে দ্রুত বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মোডকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সে মারা য়ায়। এ দুর্ঘটনায় চালক মাহাতাব উদ্দিন আহত হন।

আরো পড়ুন : পুলিশের গাড়ির ধাক্কায় স্কুলছাত্র নিহত
উজিরপুর (বরিশাল) সংবাদদাতা, (২২ মার্চ ২০১৯)

বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরের মেজর এম জলিল সেতুর ওপরে পুলিশবাহী একটি প্রাইভেটকারের ধাক্কায় এক স্কুলছাত্র নিহত হয়েছে। নিহত স্কুলছাত্রের নাম দীপ কর্মকার (১২)। সে স্থানীয় একটি বিদ্যালয়ের ৩য় শ্রেণীর এক শিক্ষার্থী। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত দীপ উজিরপুর পৌর এলাকার গোপালের ছেলে ও কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীর ছাত্র।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় সেতুটির ওপরে দীপ ও তার সহোদর পার্থ ঘোরাঘুরি করছিলো। হঠাৎ বরিশাল থেকে ঢাকাগামী দ্রুত গতির একটি প্রাইভেটকার দীপকে পেছন থেকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে দীপ গুরুতরভাবে আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী উপজেলার মূলপাইন এলাকার রাজা রহমান বলেন, শিশু দীপকে পেছন থেকে ধাক্কা দেয়া ঘাতক প্রাইভেটকারটির সামনে পোশাকধারী একজন পুলিশ সদস্য বসেছিলেন। তাছাড়া গাড়িটির সামনে পুলিশের সিগন্যাল বাতি ছিলো। প্রাইভেটকারটিতে হয়তো প্রশাসনের উর্ধ্বতন কোনো কর্মকর্তা ছিলেন।

এদিকে পুলিশবাহী প্রাইভেট কারের ধাক্কায় শিশু দীপ নিহতর ঘটনাটির সত্যতা স্বীকার করে উজিরপুর মডেল থানার এসআই মোঃ খলিলুর রহমান জানান, নিহত স্কুলছাত্রের লাশ ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া ওই ঘাতক প্রাইভেটকারটি আটকসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য গৌরনদী হাইওয়ে থানা পুলিশকে অবহিত করা হয়েছে।


আরো সংবাদ



premium cement