২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সেলফি তুলতে গিয়ে আত্রাইয়ে ট্রেনের ধাক্কায় কিশোর নিহত

সেলফি
ট্রেনের সামনে বিপজ্জনক সেলফি - প্রতিকী ছবি

নওগাঁর আত্রাইয়ের আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন এলাকায় বন্ধুর সাথে ঘুরতে এসে রেললাইনে দাঁড়িয়ে সেলফি তুলতে গিয়ে ট্রেনের ধাক্কায় সানজিদ হোসেন (১৫) নামে এক কিশোর নিহত হয়েছে। এ সময় তার বন্ধু মো: ফারজিন (১৮) গুরুতর আহত হয়েছে।

নিহত সানজিদ উপজেলার আহসানগঞ্জ ইউনিয়নের সিংসাড়া দমদমা গ্রামের আব্দুল মতিনের ছেলে। আহত ফারজিনের বাড়ি নাটোর ফজলুর রহমানের ছেলে বলে পুলিশ জানিয়েছে।

আত্রাই থানা অফিসার ইনচার্জ মো: মোবারক হোসেন জানান, নিহত কিশোর সানজিদ ও বন্ধু ফারজিন রোববার বিকালে দুই বন্ধু মিলে ঘুরতে বের হয়। ঘোরাঘুরির এক পর্যায়ে তারা আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন এলাকায় রেললাইনের পাশে দাঁড়িয়ে সানজিদ সেলফি তুলতে গেলে পেছন থেকে লালমনি এক্সপ্রেস ট্রেন এসে তাকে ধাক্কা দেয়। এসময় পথচারীরা সানজিদ ও ফারজিনকে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যাওয়ার সময় পথিমধ্যে সানজিদের মৃত্যু হয় এবং ফারজিনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে আত্রাই থানা অফিসার ইনচার্জ মো: মোবারক হোসেন আরো বলেন, সেলফি তোলার সময় এ দুর্ঘটনা ঘটে। এবং সানজিদ নিহত হয় ও ফারজিন গুরুতর আহত হয়। নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।

আরো পড়ুন :
সেলফি তুলতে গিয়ে লাশ হলেন তিন জন
নয়া দিগন্ত অনলাইন, ০১ সেপ্টেম্বর ২০১৮
পরিবার নিয়ে আনন্দ নৌভ্রমণ পরিণত হলো বিষাদে। গোধূলি বেলায় নৌকার ছাদের ওপর সেলফি তুলতে গিয়ে নৌকাডুবির ঘটনা ঘটে। এতে পাঁচজন নিখোঁজ হয়। শনিবার এক কিশোরীসহ তিন নারীর লাশ উদ্ধার করে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন। তবে এখনো দুজন পুরুষ নিখোঁজ রয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রাজশাহী থেকে আসা ডুবুরি দলের প্রধান মোঃ নুরুন্নবী ও চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ বদরুদ্দোজা বাবু এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, শনিবার বেলা ১১টার দিকে ঈশ্বরদীর কলাম লেখক মোশারফ হোসেন মুসার স্ত্রী শাহনাজ পারভীন পারুলের লাশ উদ্ধার করা হয়। এ সময় দুর্ঘটনাকবলিত নৌকাটিও উদ্ধার করেন উদ্ধারকারীরা। এর আগে শুক্রবার দিবাগত রাত ১টা ১০ মিনিটের দিকে উদ্ধার করা হয় পাবনার ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গনির স্ত্রী মমতাজ পারভীন শিউলীর লাশ। এরপর উদ্ধার করা হয় ঈশ্বরদী উপজেলার আমবাগান এলাকার ব্যবসায়ী রফিকুল ইসলাম স্বপন বিশ্বাসের মেয়ে সাদিয়া খাতুনের (১২) লাশ।

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে চলনবিলের চাটমোহর উপজেলার হাণ্ডিয়াল পাইকপাড়া ঘাট এলাকায় নৌকাডুবির এ ঘটনা ঘটে।

নৌকাডুবির ঘটনায় এখনো দুজন নিখোঁজ রয়েছেন। এঁরা হলেন, ঈশ্বরদী আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা বিল্লাল হোসেন গনি ও ঈশ্বরদী আমবাগান এলাকার ব্যবসায়ী রফিকুল ইসলাম স্বপন বিশ্বাস।

চাটমোহর থানার ওসি মোঃ বদরুদ্দোজা বাবু জানান, শুক্রবার রাত ১১টার দিকে রাজশাহীর একটি ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছায়। তারা পানিতে নেমে নিখোঁজদের সন্ধানে উদ্ধার তৎপরতা শুরু করে। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যান চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার অসীম কুমার ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) তাপস কুমার পাল।

এদিকে, দুর্ঘটনার পর প্রথম অবস্থায় উদ্ধারকারী কিশোর সুমন হোসেন বলে, ‘আমি ওই নৌকার পেছনে ছিলাম। দুর্ঘটনার সময় আমি প্রথমে মানুষজনকে উদ্ধার করি। ২২ জনের মধ্যে ১৭ জনকে উদ্ধার করি। বাকি পাঁচজন নিখোঁজ ছিল।’

সুমন বলে, ‘মূলত নৌকায় বেড়ানোর সময় নৌকার ছাদের (ছই) ওপর উঠে মোবাইল ফোনে সেলফি তুলতে গিয়ে ছই ভেঙে নৌকাটি কাত হয়ে বিলের পানিতে তলিয়ে যায়। এতে নৌকার যাত্রীরা নৌকার নিচে চাপা পড়ে অথবা ভেসে যায়।’

রেললাইনে সেলফি তুলতে গিয়ে ২ কিশোরের মৃত্যু
বিবিসি, ১৮ জানুয়ারি ২০১৭
কিশোরদের একটি দল দিল্লির পূর্বে রেললাইনে দাঁড়িয়ে ট্রেনের সামনে ছবি তোলার চেষ্টা করার সময় দুই কিশোর ট্রেনে কাটা পড়ে। পুলিশ জানায়, ছবি তোলার সময় কিশোরদের মধ্যে দুইজন তাড়াতাড়ি সরে যেতে ব্যর্থ হয়। তারা ট্রেনটির নিচে চাপা পড়ে।

এই ঘটনাটি ঘটে গত শনিবার তবে স্থানীয় সংবাদমাধ্যমে খবরটি প্রকাশিত হয় গতকাল মঙ্গলবার। সেলফির কারণে ভারতেই সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটে বলে গত বছরের একটি গবেষণায় জানা যায়। কার্নেগি মেলোন বিশ্ববিদ্যালয় ও ইন্দ্রপ্রস্ত বিশ্ববিদ্যালয়ের ওই গবেষণায় দেখা যায় ২০১৪-১৫ সালে বিশ্বজুড়ে ১২৭টি সেলফি সংক্রান্ত মৃত্যুর ৭৬ টিই ঘটেছে ভারতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকাকে একজন পুলিশ কর্মকর্তা বলেন, ছবি তোলার সময় একটি ট্রেন এগিয়ে আসতে দেখে তারা সরে দাঁড়ায়। কিন্তু উল্টো দিক থেকে অপর একটি ট্রেন চলে আসে এবং তারা দুটি ট্রেনের মাঝখানে আটকে যায়। দুটি ট্রেনের যেকোনো একটির নিচে তারা চাপা পড়ে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল