১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

রাণীনগরে স্বতন্ত্রের কাছে বিপুল ভোটে হারলেন নৌকার প্রার্থী

উপজেলা নির্বাচন
রাণীনগরে স্বতন্ত্রের কাছে বিপুল ভোটে হারলেন নৌকার প্রার্থী - ছবি : নয়া দিগন্ত

নওগাঁর রাণীনগর উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থীর কাছে বিপুল ভোটে পরাজিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী।

সোমবারের এ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন হেলাল (মোটরসাইকেল) প্রতীকে ৩৭ হাজার ৯৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন ১৩ হাজার ৪৪১ ভোট পেয়েছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে জারজিস হাসান মিঠু (টিউবওয়েল) ১৭ হাজার ৬১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাহাঙ্গীর আলম (তালা) প্রতীকে ১১ হাজার ৬৯৪, ভোট পেয়েছেন। এবং মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা পারভিন (হাঁস) প্রতীকে ৩৬ হাজার ৩৩৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মমতাজ বেগম সাথী (ফুটবল) প্রতীকে ১৮ হাজার ৮৬৩ ভোট পেয়েছেন।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমিন জানান, ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে গতকাল সোমবার ভোটগ্রহণ অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। উপজেলার ৮টি ইউনিয়নে মোট ৫৬টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। এতে বেসরকারিভাবে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন হেলালকে চেয়ারম্যান পদে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

আরো পড়ুন :
ফরিদপুরে নৌকার চেয়ে বিদ্রোহীরাই বেশি জয়ী
ফরিদপুর সংবাদদাতা
ফরিদপুরে অনুষ্ঠিত আটটি উপজেলা পরিষদের জনপ্রতিনিধি নির্বাচনে পাঁচটিতে স্বতন্ত্র প্রার্থী ও তিনটিতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী বিজয়ী হয়েছেন। বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে এ তথ্য জানা গেছে। সোমবার এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

ভাঙ্গা উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান আল হাবিব, ভাইস চেয়ারম্যান পদে জাকির হোসেন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে পারুলী বেগম নির্বাচিত হয়েছেন।

সদরপুর উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী কাজি শফিকুর রহমান, ভাইস চেয়ারম্যান পদে মো: মিজানুর রহমান শিকদার ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে জিনিয়া নাজনিন কল্পনা নির্বাচিত হয়েছেন।

চরভদ্রাসন উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেন মুশা, ভাইস চেয়ারম্যান পদে মোতালেব মোল্যা ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ফরিদা বেগম নির্বাচিত হয়েছেন।

মধুখালী উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে মির্জা মনিরুজ্জামান বাচ্চু, ভাইস চেয়ারম্যান পদে মুরাদুজ্জামান মুরাদ ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে মোরশেদা আক্তার মিনা নির্বাচিত হয়েছেন।

বোয়ালমারী উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে মোশাররফ হোসেন মুশা মিয়া, ভাইস চেয়ারম্যান পদে সৈয়দ রাসেল মিয়া ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে রেখা পারভিন নির্বাচিত হয়েছেন।

আলফাডাঙ্গা উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী একেএম জাহিদুল হাসান জাহিদ, ভাইস চেয়ারম্যান পদে শেখ দেলোয়ার হোসেন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে লায়লা পারভিন নির্বাচিত হয়েছেন।

সালথা উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ওদুদ কাজী, ভাইস চেয়ারম্যান পদে আসাদ মাতুব্বর ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে রুপা বেগম নির্বাচিত হয়েছেন।

নগরকান্দা উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে মনিরুজ্জামান সরদার, ভাইস চেয়ারম্যান পদে চুন্নু শেখ ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে কামরুন্নাহার রিটা নির্বাচিত হয়েছেন।

এছাড়া জেলার সদর উপজেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় নির্বাচন অনুষ্ঠিত হয়নি। এখানে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে আব্দুর রাজ্জাক মোল্যা, ভাইস চেয়ারম্যান পদে সরোয়ার হোসেন সেন্টু ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ফরিদা বেগম একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।


আরো সংবাদ



premium cement
কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে!

সকল