২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আ’লীগের সভাপতিসহ উপজেলা আ’লীগ ও যুবলীগের ১০ জন বহিষ্কার

- ছবি : সংগৃহীত

নওগাঁর রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতিসহ ছয়জন এবং যুবলীগের চারজনসহ মোট ১০ জনকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার তাদের বহিষ্কারের বিষয়টি এলাকায় মাইকিং করে প্রকাশ করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগ রাণীনগর উপজেলা শাখা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ রাণীনগর উপজেলা শাখার দলীয় প্যাডে পৃথক পৃথকভাবে ঘোষনা পত্রে বলা হয়েছে, জামায়াত শিবির ও বিএনপির একাধিক নেতাকর্মীদের সঙ্গে গোপন আঁতাত এবং বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশগ্রহন করা ও সমর্থনকারীদের দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে দলের গঠনতন্ত্রের ৪৭(ক), ৪৭(ঙ), এবং ৪৭ (ঠ) ধারা মোতাবেক দলের সম্পাদক ও সদস্য পদ বাতিল পূর্বক আওয়ামী লীগ ও আওয়ামী যুবলীগ রাণীনগর উপজেলা শাখা থেকে বহিষ্কার করা হলো।

বহিষ্কৃতরা হলেন, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারী মোল্লাহ, যুগ্ন সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম, সদস্য রেজাউল ইসলাম বেলাল, প্রাথমিক সদস্য আনোয়ার হোসেন হেলাল, কালীগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস ও একডালা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক হাসান মোল্লা।

এছাড়া রাণীনগর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, সহ-সম্পাদক হারুন মোল্লা, সদস্য মীর মোয়াজ্জেম হোসেন লিটন ও একডালা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক বছির আলী মিঠু।

এদিকে আওয়ামী লীগ থেকে গত ২ মার্চ এবং যুবলীগ থেকে ৩ মার্চ বহিষ্কার আদেশ কার্যকর করা হলেও বুধবার রাত এবং বৃহস্পতিবার সকাল থেকে মাইকিং করে বহিষ্কারের বিষয়টি প্রচার ও প্রকাশ করা হয়।

এব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন ও রাণীনগর উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন জানান, জামায়াত শিবির ও বিএনপির সাথে আঁতাত করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়া এবং বিদ্রোহী প্রার্থীদের সমর্থন করে দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে আওয়ামী লীগের ৬ জন ও যুবলীগের ৪ জনকে বহিষ্কার করা হয়েছে।

কালীগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস জানান, হঠাৎ করেই বুধবার রাতে এলাকায় মাইকিং করে প্রচার করার সময় বহিষ্কারের বিষয়টি জানতে পারি ।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সদস্য এবং ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী (স্বতন্ত্র) রেজাউল ইসলাম জানান, বহিষ্কারের বিষয়টি শুনেছি, কিন্তু এখনো কোন চিঠি পাইনি।


আরো সংবাদ



premium cement