২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নৌকার বিরুদ্ধে জয় পেলেন এক এমপির ছেলে অপর এমপির ভাই

- ছবি : সংগৃহীত

নাটোরে আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে বিজয়ী দুই উপজেলা চেয়ারম্যানের একজন বড়াইগ্রাম-গুরুদাসপুর এলাকার এমপির পালিত ছেলে এবং অন্যজন লালপুর-বাগাতিপাড়া এলাকার এমপির আপন ছোট ভাই। এরা দুজই নৌকা মার্কার প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে বিজয়ী হয়েছেন।

গুরুদাসপুর উপজেলায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুসের পালিত ছেলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনোয়ার হোসেন নৌকা মার্কার প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন মোট ৪৩ হাজার ৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ দলীয় নৌকার প্রার্থী জাহিদুল ইসলাম ২১ হাজার ৩৬৯ ভোট পেয়ে পরাজিত হন।

এই উপজেলায় প্রকাশ্যেই বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করতে বাধ্য হয়েছেন দলের সকল পর্যায়ের নেতাকর্মী। সংসদ সদস্যের ছেলে আনোয়ার হোসেনের পক্ষে কাজ করার অভিযোগে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনির হোসেন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজাকে ভোটের মাত্র কয়েকদিন আগে তিন দিনের নোটিশে স্ট্যান্ড রিলিজ করেছে নির্বাচন কমিশন। এছাড়াও স্থানীয় সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুসকেও এলাকায় থাকতে দেয়নি নির্বাচন কমিশন। এখানে এখন বাবা এমপি আর ছেলে উপজেলা চেয়ারম্যান ।

অপরদিকে, বাগাতিপাড়া উপজেলায় নৌকাকে পরাজিত করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী স্থানীয় সংসদ সদস্য শহীদুল ইসলাম বকুলের আপন ছোট ভাই ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লতিফ হল ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অহিদুল ইসলাম গোকুল বিজয়ী হয়। তিনি পেয়েছেন মোট ২৬ হাজার ৩৭৩ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সেকেন্দার রহমান পেয়েছেন ২০ হাজার ৭৮০ ভোট।

এই উপজেলায় রিটার্নিং অফিসারের কাছে এমপি শহিদুল ইসলাম বকুলের বিরুদ্ধে ভোটে প্রভাব বিস্তারের অভিযোগ আনেন নৌকার প্রার্থী সেকেন্দার রহমান। পরে ওই অভিযোগের বিষয়টি রিটার্নিং অফিসার নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. রাজ্জাকুল ইসলাম সংসদ সদস্যকে অবগত করেন।

বাগাতিপাড়ায় এখন বড় ভাই এমপি আর ছোট ভাই উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন। বিষয় দুটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব রয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়া সাধারন মানুষও।

এদের মধ্যে নাটোর পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল তার ফেসবুকে লিখেছেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা আর গর্ব করে বলতে পারবে না তারা নৌকা মার্কা ছাড়া ভোট দেয় না। তার এই লেখায় অনেক নেতাকর্মী প্রকাশ্যেই নানা মতামত দিয়ে সহমত প্রকাশ করেছেন।


আরো সংবাদ



premium cement