২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিংড়ায় শিলাবৃষ্টিতে হাঁসের খামারসহ ফসলের ব্যাপক ক্ষতি

-

নাটোরের সিংড়ার চলনবিলের উপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক ঝড় ও শিলাবৃষ্টির আঘাতে কাঁচা ও টিনসেড ঘর-বাড়ি এবং বোরো ধান, ভুট্টা, করলা, পিঁয়াজ, আমসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

আজ রোববার ভোর ৫টায় প্রায় আধা ঘন্টা ঝড় ও শিলাবৃষ্টিতে এ বিপর্যয় ঘটেছে।

স্থানীয় কৃষি অফিস ও কৃষক সূত্রে জানা যায়, রোববার ভোর রাতে সিংড়া উপজেলার তাজপুর, কলম, শেরকোল, চৌগ্রাম, লালোর ৫টি ইউনিয়ন ও পৌরসভার উপর দিয়ে বয়ে যাওয়া আকস্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে কিছু কাঁচা ও টিনসেড ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও কাঁচা বোরো ধান, ভুট্টা, করলা, পিঁয়াজ, আমসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছেন চলনবিলের ভাম্যমান হাঁস খামারিরা।

তাজপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য জাকারিয়া হোসেন বলেন, তাজপুর ইউনিয়নের হরিপুর, হিয়াতপুর, মাহমুদপুরসহ ৭টি গ্রামের প্রায় শতাধিক ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আর অত্র অঞ্চলের কাঁচা বোরো ধান, ভুট্টা ও করলাচাষীদের ব্যাপক ক্ষতি হয়েছে।

পৌর শহরের নিংগইন গ্রামের হাঁস খামারি রাজিয়া বেগম ও সাহাব উদ্দিন বলেন, ভোর রাতে আকস্মিক ঝড় ও শিলাবৃষ্টিতে তাদের দুটি হাঁসের খামারে ব্যাপক ক্ষতি হয়েছে। এ বিষয়ে তারা সরকারের আর্থিক সহযোগিতা কামনা করেন।

সিংড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল-আমিন জানান, আকস্মিক ঝড়ে তাজপুর, শেরকোল, লালোর ও ইটালী ইউনিয়নের কিছু এলাকায় কাঁচা ও টিনসেড ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পেয়েছি। ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়নের কাজ চলছে।

সিংড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শারমিন সুলতানা বলেন, ঝড় ও শিলা-বৃষ্টিতে উপজেলার ৫টি ইউনিয়ন ও পৌরসভার কিছু এলাকায় কাঁচা বোরো ধান, ভুট্টা, করলা, পিঁয়াজ, আম ফসলের ক্ষতি হয়েছে। তবে ধানের ক্ষতি পুষিয়ে ওঠা সম্ভব বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

সকল