১৬ সেপ্টেম্বর ২০১৯
নিজের বাড়িতে ডাকাতির নাটক

রাণীনগরে খুন ও ডাকাতির কথা স্বীকার আটক ময়নুলের

আটককৃত ময়নুল - নয়া দিগন্ত

নওগাঁর রাণীনগরে খুন ও ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে আটককৃত ময়নুল। ডাকাতির সাথে সরাসরি জড়িত থাকলেও নিজের অপরাধ আড়াল করতে ও ধরাছোঁয়ার বাইরে থাকতে ওই রাতেই নিজের বাড়িতে ডাকাতির নাটক সাজায় ময়নুল। আটককৃত ময়নুলকে গত বৃহস্পতিবার আদালতে হাজির করার পর ম্যাজিস্ট্রেটের নিকট স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় বলে জানিয়েছে পুলিশ।

রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান জানান, ডাকাতিকালে বাধা দিতে গেলে খুন হয় আমগ্রামের মোফাজ্জল হোসেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জানতে পারেন, পার্শ্ববর্তী শিলমাদার গ্রামেও ময়নুল হকের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। বিষয়টিকে আমলে নিয়ে শিলমাদার গ্রামে ময়নুলের বাড়িতে গেলে আমগ্রামের ঘটনার আলামতের সাথে ময়নুলের ঘটনার আলামত মিলে যায়।

তিনি আরো বলেন, এরপর তদন্তকালে জানা যায়, তার বাড়িতে ডাকাতির মত ঘটনা ঘটলেও গ্রামের লোকজনতো দূরের কথা নিজের বাড়ির লোকজনও জানে না তার বাড়িতে ডাকাতি হয়েছে। এ বিষয়টি জানার পর আমগ্রামে ডাকাতি ও খুনের ঘটনার সাথে জড়িত থাকতে পারে এমনটি সন্দেহ করে ময়নুলকে জিজ্ঞাসাবাদের জন্য প্রাথমিকভাবে আটক করা হয়। এরপর ব্যাপক জিজ্ঞাসাবাদে আমগ্রামে খুন ও ডাকাতির সাথে নিজের জড়িত থাকার কথা জানায় ময়নুল।

এরপর তাকে বৃহস্পতিবার আদালতে হাজির করার পর ম্যাজিস্ট্রেটের নিকট খুন ও ডাকাতির সাথে নিজের জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেয় ময়নুল। খুন ও ডাকাতির সাথে আরো কারা জড়িত ছিল তাও জানিয়েছে বলে দাবি করেন ওসি এএসএম সিদ্দিকুর রহমান।

উল্লেখ্য, গত সোমবার রাতে উপজেলার আমগ্রামে মজিবর রহমান আকন্দের বাড়িতে ডাকাতরা হানা দেয়। এ সময় বাড়ির লোকজনের চিৎকারে গ্রামের লোকজনের সাথে মজিবর আকন্দের ভাগ্নে মোফাজ্জল হোসেন (৫৫) গ্রামের লোকজনের সাথে ছুটে এসে ডাকাতদের প্রতিরোধ করার চেষ্টা করলে ডাকাতের ছুরিকাঘাতে মোফাজ্জল নিহত হন। এসময় ডাকাতদের মারপিটে আহত হন আরো ৪ জন।

ঘটনার সময় ডাকাতরা প্রায় ৩০ হাজার টাকা ও আট আনা স্বর্ণের গহনা লুট করে। গ্রামের লোকজন ঘিরে ধরার চেষ্টা করলে ডাকাতরা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় মজিবর রহমান আকন্দের ছেলে আব্দুল মজিদ বাদী হয়ে মঙ্গলবার রাণীনগর থানায় ১৫/২০ জন অজ্ঞাত ডাকাতের বিরুদ্ধে মামলা দায়ের করেন। একই রাতে শিলমাদার গ্রামের আব্দুস সামাদ আলীর ছেলে ময়নুল হোসেনের বাড়িতে ডাকাতরা হানা দিয়ে টাকা, স্বর্ণালংকার লুট করে নিয়ে যায় বলে প্রচার করতে থাকে ময়নুল।

রাণীনগর থানার ওসি এএস এম সিদ্দিকুর রহমান আরো জানান, খুব শিগগির জড়িতদের আটক করে লুন্ঠিত মালামাল উদ্ধার করতে পারবো বলে আশা করছি।


আরো সংবাদ

আয়কর আপিল ট্রাইব্যুনালে জেলা জজ নিয়োগ দেয়া হবে : আইনমন্ত্রী ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন নাকচ খালেদা জিয়ার মুক্তি দাবিতে মৎস্যজীবী দলের মানববন্ধন দুর্নীতিগ্রস্ত ব্যাংক কর্মকর্তাদের তালিকা পাঠানোর নির্দেশ অধিক সার ব্যবহার পরিবেশের জন্য ক্ষতিকর : কৃষি মন্ত্রী যথাযথ সেবা পেলে মানুষ কর দিতে উৎসাহিত হবে : এলজিআরডি মন্ত্রী নিরাপদ অভিবাসনের লক্ষ্য পূরণই আমাদের অঙ্গীকার প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষা আইন ২০১৩ বাস্তবায়নের আবেদন সাইটসের্ভাসের ১০ ডিসেম্বরের মধ্যে আ’লীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন করার নির্দেশ হাসপাতালে নবজাতক কন্যা ফেলে বাবা-মা উধাও ঢাবিতে ‘ইয়ুথ ইমপ্যাক্ট : আনলিশিং দ্য পাওয়ার অব ইয়ুথ’ শীর্ষক সেমিনার শুরু

সকল