২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নাটোরে প্রচারণায় বাধা দেয়ায় নৌকার কর্মীদের মোটরসাইকেল ভাংচুর

প্রতীকি ছবি -

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে ধানের শীষের প্রার্থী আব্দুল আজিজের প্রচারণায় দফায় দফায় বাধা দেয়া ও প্রকাশ্যে ধানের শীষের সব পোষ্টার ছিড়ে ফেলায় ক্ষুদ্ধ হয়ে নৌকা প্রতিকের কর্মীদের দুটি মোটরসাইকেল ভাংচুর করেছে ধানের শীষের কর্মীরা। পরে পাল্টা হামলা চালিয়ে ধানের শীষের নির্বাচনী অফিস ভাংচুর করে নৌকার প্রতীকের নেতাকর্মীরা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, মঙ্গলবার সকাল ১১টায় নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের ধানের শীষের প্রার্থী আব্দুল আজিজ বড়াইগ্রাম উপজেলার ধানাইদহ এলাকায় গণসংযোগে বের হন। এসময় সরকারদলীয় নৌকা প্রতীকের নেতাকর্মীরা দফায় দফায় তার প্রচারণায় বাধা দিতে থাকে।
বিএনপি প্রার্থী আব্দুল আজিজ এ সময় তার নেতাকর্মীদের নিয়ে উপজেলার মেরীগাছা বাজারে গিয়ে প্রচারণা শুরু করলে নৌকা প্রতীকের নেতাকর্মীরা মোটরসাইকেল বহর নিয়ে সেখানেও বাধা দেয় এবং প্রকাশ্যে ধানের শীষের পোষ্টার ছিড়ে ফেলে।

পরে ধানের শীষের প্রার্থী নেতাকর্মীদের নিয়ে নদীর অপরপাশের মনপীরিত বাজারে প্রচারণা শুরু করলে সেখানেও প্রচারণায় বাধা দেয় সরকারদলীয় নেতাকর্মীরা। পরে নৌকার নেতাকর্মীদের মোটরসাইকেল বহরকে ধাওয়া করে ধানের শীষের নেতাকর্মীরা।

এ সময় ব্রীজের দুপাশে দুইপক্ষ অবস্থান নিয়ে ইট-পাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে আওয়ামী লীগ নেতাকর্মীরা দুটি মোটরসাইকেল ফেলে পালিয়ে গেলে ক্ষুদ্ধ বিএনপি নেতাকর্মীরা সেগুলো ভাংচুর করে।

পরে সরকারদলীয় নেতাকর্মীরা মেরিগাছা বাজারে ফিরে ধানের শীষের নির্বাচনী অফিসে হামলা ও ভাংচুর করে।

ঘটনার পরপরই খবর পেয়ে র‌্যাব ও পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়।

এদিকে, বিএনপি প্রার্থী আব্দুল আজিজ অভিযোগ করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আগে থেকে জানিয়ে মঙ্গলবার সকালে নগর ইউনিয়নে গণসংযোগ করতে গেলে স্থানীয় ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে ধানের শীষের নেতাকর্মীদের ওপরে হামলা করা হয়।

বড়াইগ্রাম থানার ওসি দিলীপ কুমার দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, র‌্যাব, বিজিবি ও পুলিশের উপস্থিতির কারণে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।


আরো সংবাদ



premium cement