২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
বগুড়ায় সংবাদ সম্মেলনে মান্না

‘ধানের শীষ গণতন্ত্র আর নৌকা দুঃশাসনের প্রতীক’

বুধবার বেলা সাড়ে ১১টায় বগুড়া প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন মাহমুদুর রহমান মান্না - নয়া দিগন্ত

নাগরিক ঐক্যের আহবায়ক ও বগুড়া-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রার্থী মাহমুদুর রহমান মান্না বলেছেন, ধানের শীষের নিশ্চিত বিজয় ছিনিয়ে নেয়ার চক্রান্ত করছে সরকারি দল। তারা নির্বাচনের আগেই বিচার বিভাগকে ব্যবহার করে কমপক্ষে ৫০টি আসনে ধানের শীষের প্রার্থী অযোগ্য করে বিজয় নিশ্চিত করতে চায়। ইতোমধ্যে কয়েকটি আসনে এমনটি করা হয়েছে। তিনি বুধবার বেলা সাড়ে ১১টায় বগুড়া প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, বিভিন্ন অজুহাতে ধানের শীষের প্রার্থীদের অযোগ্য ঘোষণা করে তারা নির্বাচনের আগেই ৫০ আসনে জয় নিশ্চিত করতে চায়। ২৫০ আসনে ভোট করে যদি জয়লাভ করতে না পারি তাহলে তখন ভাবতে হবে। ভয়ভীতি দেখিয়ে কেন্দ্র দখল করা যাবে না। ৩০ ডিসেম্বর পর্যন্ত মাঠে আছি, থাকবো। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাবো।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, এখনকার আওয়ামী লীগ আর বঙ্গবন্ধুর আওয়ামী লীগ এক নয়। নৌকা এখন দুঃশাসনের প্রতীক, আর ধানের শীষ গণতন্ত্রের প্রতীক।

তিনি বলেন, সারাদেশের মত বগুড়ার শিবগঞ্জেও ধানের শীষের জোয়ার এসেছে। সেটা দেখে সরকারি দলের প্রার্থী দিশেহারা হয়ে মিথ্যা ঘটনা সাজিয়ে আমার কর্মীদের বিরুদ্ধে মামলা করেছে। শুধু তাই নয়, এলাকার ধানের শীষের পোষ্টার ছিড়ে নির্বাচনী অফিস ভাংচুর ও আগুন দেয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে মাহমুদুর রহমান মান্না আরো বলেন, যদি একের পর এক প্রার্থিতা বাতিল অব্যহত থাকে তাহলে শেষপর্যন্ত কি হবে আমরা জানি না। তিনি বলেন, আমার নির্বাচনী প্রধান কার্যালয় ভায়ের পুকুর ও মোকামতলায় অফিস ভাঙচুর করা হয়েছে। প্রধান নির্বাচনী এজেন্ট মীর শাহে আলমসহ ৩৪ জন নেতাকর্মীর বিরুদ্ধে সাজানো মামলা হয়েছে। পোস্টার ছিড়ে সাইনবোর্ড খুলে ফেলা হচ্ছে। এসব বিষয়ে অভিযোগ দেয়া হলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি।
তিনি বলেন, সাংবাদিকরা সত্য প্রকাশ করুন। সরকার মিডিয়া নিয়ন্ত্রণ করছে। আমরা জনগনকে সাথে নিয়ে মাঠে আছি। ধানের শীষ এখন জাতীয় ঐক্যফ্রন্টের প্রতীক। আমরা এখন গণতন্ত্রের জন্য লড়াই করছি, শেষ পর্যন্ত লড়াই করবো। আমরা ভোট চুরি করতে দেবো না।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, আগে নৌকা প্রতীক নিয়ে ভোট করেছি তখন মানুষ বলেছে সবই ভালো শুধু মার্কা পরিবর্তন করতে হবে। এবার সবাই বলছে প্রার্থী ভালো, মার্কাও ভালো।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক এম আর ইসলাম স্বাধীন, শিবগঞ্জের সাবেক পৌর মেয়র মতিয়ার রহমান মতিন, ডা. আশিক মাহমুদ ইকবাল স্বাধীনসহ নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনের পর মাহমুদুর রহমান মান্না তার নির্বাচনী এলাকায় গণসংযোগ করেন।


আরো সংবাদ



premium cement