২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
বিএনপি আপিল ও আ’লীগ ব্যস্ত স্বতন্ত্র প্রার্থী নিয়ে

বগুড়া-৭ : মহাজোট প্রার্থী তুমি কার?

বগুড়া–৭ : মহাজোট প্রার্থী তুমি কার? - নয়া দিগন্ত

হাইকোর্টে প্রার্থিতা স্থগিতাদেশের পর বগুড়া-৭ আসনের বিএনপি প্রার্থী মোরশেদ মিল্টন উচ্চ আদালতে আপিলের প্রস্তুতি নিয়েছেন। এদিকে একই আসনের মহাজোট মনোনীত লাঙ্গলের প্রার্থী আলতাফ আলীকে মেনে নিচ্ছে না স্থানীয় আওয়ামী লীগ। তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়ানো আ’লীগের বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আযম খানের স্ত্রী ফেরদৌস আরা খানের ডাব মার্কার পক্ষে মাঠে নেমেছে। তাই এলাকার জনগন বলছেন, মহাজোট প্রার্থী তুমি এখন কার?

বগুড়া-৭ আসনে বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তাঁর বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন গাবতলী উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগী মোরশেদ মিল্টন ও চেয়ারম্যান পদে থেকে শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান সরকার বাদল।

রিটার্নিং কর্মকর্তা বেগম খালেদা জিয়াসহ তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন। এরপর মিল্টন নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থীতা ফিরে পেলেও সরকার বাদল পাননি। এরপর রিটার্নিং কর্মকর্তা মোরশেদ মিল্টনকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেন। এরপর ধানের শীষের পক্ষে জোরেশোরে প্রচারণা শুরু হয়।

এক পর্যায়ে একই আসনের স্বতন্ত্র প্রার্থী গাবতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আযম খানের স্ত্রী ফেরদৌস আরা খান (ডাব) বিএনপি প্রার্থী মোরশেদ মিল্টনের প্রার্থিতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আপিল করেন। অবশেষে সোমবার হাইকোর্ট মিল্টনের প্রার্থিতা স্থগিত করেন। এ খবরে ধানের শীষের কর্মী ও সমর্থকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে মোরেশেদ মিল্টন বলেন, আমি হাইকোর্টের আদেশের বিরদ্ধে চেম্বার জজ আদালতে যাব। সেই জন্য আপিলের প্রস্তুতি চলছে। আশা করি সেখানে ন্যায় বিচার পাবো।

এদিকে মহাজোট মনোনীত লাঙ্গলের প্রার্থী আলতাফ আলীকে মেনে নেয়নি গাবতলী ও শাজাহানপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। তাই স্থানীয় আওয়ামী লীগ কৌশলে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আযম খানের স্ত্রী ফেরদৌস আরা খানকে স্বতন্ত্র প্রার্থী করে তার পক্ষে প্রচারণায় নেমেছে।

এ ছাড়া জাতীয় পার্টির মধ্যে কোন্দলের কারণে লাঙ্গলের প্রার্থীকে মাঠে দেখা যাচ্ছে না। নেই তার কোনো প্রচারণাও।


আরো সংবাদ



premium cement