২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কনকচাঁপা লড়বেন নাসিমের বিরুদ্ধে

-

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপা। তিনি লড়ছেন সিরাজগঞ্জ-১ (কাজীপুর) আসন থেকে। এ আসনে তার শক্ত প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সদর উপজেলার চারটি ইউনিয়ন নিয়ে সিরাজগঞ্জ-১ সংসদীয় আসন। আসনটিতে স্বাধীনতার পর থেকে আজ পর্যন্ত অংশগ্রহণমূলক সব নির্বাচনেই জয়লাভ করেছে দলটি। তবে এবার আসনটিতে আওয়ামী লীগকে চ্যালেঞ্জ জানাতে আটঘাট বেঁধে নামছে বিএনপি।

বঙ্গবন্ধুর একান্ত সহচর শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর জন্মস্থান সিরাজগঞ্জ-১ (কাজীপুর) আসনে। ১৯৫৪ সালের নির্বাচনে যুক্তফ্রন্টের হয়ে বিজয়ী হওয়ার পর তিনি প্রাদেশিক পরিষদের মন্ত্রী হন। ১৯৯৬ সালে এই আসন থেকে বিজয়ী হন মনসুর আলীর পুত্র ও মোহাম্মদ নাসিমের বড় ভাই মোহাম্মদ সেলিম। এরপর ২০০১ ও ২০১৪ সালে মোহাম্মদ নাসিম এই আসন থেকে নির্বাচনে জয় পান। ২০০৮ সালে মামলা জটিলতার কারণে নাসিমের ছেলে তানভীর শাকিল জয় সংসদ সদস্য নির্বাচিত হন।

মোহাম্মাদ নাসিম ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এ আসনে নির্বাচিত হন ও সরকারের স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। এরই মধ্যে সরকারের উন্নয়নের প্রচারণা চালিয়ে ও নির্বাচনী এলাকায় মানুষের সাথে মতবিনিময় করতে শুরু করেছেন নাসিম।

আওয়ামী লীগের এই শক্ত দুর্গ ভাঙতে চায় বিএনপি। এখানে প্রথম সারির নেতাদের অনুপস্থিতিতে হামলা-মামলায় জর্জরিত বিএনপির সাংগঠনিক অবস্থা খুবই দুর্বল হলেও জেলা বিএনপির কমিটি ঘোষণার পর বিএনপির নেতাকর্মীরা কিছুটা উজ্জীবিত হয়েছেন। দীর্ঘ সময় এ আসনে বিএনপির রাজনৈতিক চর্চা বন্ধ থাকলেও কমিটি ঘোষণার পর দলের প্রবীণ ও নবীনরা সংগঠিত হয়েছে।

নিজের জন্মভিটার এই আসনটিতে বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন কন্ঠশিল্পী কনকচাঁপা। আওয়ামী লীগের প্রার্থী নাসিমের বিপরীতে তিনিই বিএনপির হয়ে নির্বাচনে লড়বেন। তাকে দিয়ে আসনটি উদ্ধারের চেষ্টা করবে বিএনপি।


আরো সংবাদ



premium cement
আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের রোববার থেকে স্কুল খোলা : শনিবারও চলবে ক্লাস যুক্তরাষ্ট্রকে বিশ্বরাজনীতির মঞ্চ থেকে সরিয়ে আনতে চান ট্রাম্প : বাইডেন কলিং ভিসায় প্রতারণার শিকার প্রবাসী দেশে ফেরার সময় মারা গেলেন চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ তীব্র তাপদাহের জন্য দায়ী অবৈধ সরকার : মির্জা আব্বাস অনলাইন ক্লাসে যাচ্ছে জবি : বন্ধ থাকবে পরীক্ষা

সকল