২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় জামায়াত নেতা তায়েব আলীসহ ৬ নেতাকর্মী কারাগারে

বগুড়ায় জামায়াত নেতা তায়েব আলীসহ ৬ নেতাকর্মী কারাগারে - সংগৃহীত

বগুড়ার কাহালু উপজেলা চেয়ারম্যান ও জামায়াত নেতা মাওলানা তায়েব আলীসহ ৬ নেতাকর্মীকে বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত মামলায় জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার বগুড়া জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার এর আদালতে হাজির হয়ে আসামীরা জামিন আবেদন করলে তিনি এ আদেশ দেন।

আদালত ও থানা সূত্রে জানা গেছে, গত ৩ অক্টোবর রাতে কাহালু উপজেলা সদরের দুটি স্থানে কে বা কারা দুটি ককটেল বিস্ফোরন ঘটালে কাহালু উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আব্দুল মান্নান বাদী হয়ে কাহালু থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেন। এ মামলায় উপজেলা চেয়ারম্যান মাওলানা তায়েব আলীসহ বিএনপি ও জামায়াতের ২২জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ৬০-৭০ জনকে আসামী করা হয়। এরপর আসামীরা হাইকোর্ট থেকে ৮ সপ্তাহের আগাম জামিন লাভ করেন।

জামিনের মেয়াদ শেষ হওয়ায় তায়েব আলীসহ জামায়াতের ৬ জন নেতাকর্মী বুধবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠান। অপর আসামীরা হলেন কাহালু সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জামায়াত নেতা মাওলানা আব্দুল মোমিন, কাহালু পৌরসভার কাউন্সিলর সাইফুল ইসলাম, ফখরুল ইসলাম, জাহাঙ্গীর আলম ও রিজওয়ানুল হক।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাওলানা তায়েব আলী মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু উপজেলা চেয়ারম্যানের পদে থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গায় ১৪০তম দেশ হিসেবে ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো বার্বাডোস সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে : রিজভী কুষ্টিয়ায় অস্ত্রসহ যুবলীগ নেতা আটক পাকিস্তানে একসাথে ৬ শিশুর জন্ম, সবাই সুস্থ ৪০ বছর ধরে মুসল্লিদের ফ্রি চা খাওয়ানো মদিনার সেই বৃদ্ধের ইন্তেকাল

সকল