২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

 মহাজোটে মহাজট, বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি

 মহাজোটে মহাজট, বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি - নয়া দিগন্ত

বগুড়ার ৭টি সংসদীয় আসনে আ’লীগের শরীক দলগুলোর মধ্যে আসন ভাগাভাগি চূড়ান্ত হলেও একে অপরের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন। এ নিয়ে মহাজোটে মহাজট লেগেছে। কেউ কাউকে ছাড় দিতে চাইছে না।

বগুড়া জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার ৭টি সংসদীয় আসনে একদাশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার লক্ষ্যে বিএনপি, আ’লীগ, জাতীয় পার্টি, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক দল ও ব্যক্তি ৮৪টি মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আগামী ২ ডিসেম্বর এসব মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে চুড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের সর্বশেষ কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী বগুড়া-১ (সারিয়াকান্দি ও সোনাতলা) ও বগুড়া-৫ আসনে আওয়ামী লীগ, বগুড়া-২ (শিবগঞ্জ), বগুড়া-৩ (আদমদিঘি ও দুপচাঁচিয়া) বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৭ (গাবতলী ও শাজাহানপুর) আসন এরশাদের জাতীয় পার্টি এবং বগুড়া-৪ (কাহালু ও নন্দীগ্রাম) আসনে জাসদ (ইনু) দলীয় প্রার্থী দেবে। কিন্তু সে সিদ্ধান্ত উপেক্ষা করে শরীক দলের নেতারা নিজ নিজ আসনে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোানয়ন পত্র দাখিল করেছেন।

বগুড়া-২ আসনে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও বর্তমান এমপি শরিফুল ইসলাম জিন্নাহকে চ্যালেঞ্জ করে সেখানে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা আ’লীগ নেতা ও শিবগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ফকির এবং শিবগঞ্জ উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তা।

বগুড়া-৩ আসনে মহাজোটের প্রার্থী বর্তমান এমপি ও জাপা নেতা অ্যাডভোকেট নূরুল ইসলাম তালুকদার। কিন্তু সেখানে বিদ্রোহী হয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন জাসদ (ইনু) নেতা নজরুল ইসলাম ও বিএনএফ নেতা আব্দুল কাদের জিলানী।

বগুড়া-৪ আসনে মহাজোটের প্রার্থী বর্তমান এমপি জাসদ (ইনু) বগুড়া জেলা সভাপতি রেজাউল করিম তানসেন। কিন্তু তার সাথে আরো মনোনয়ন পত্র জমা দিয়েছেন কাহালু উপজেলা আ’লীগের সহ-সভাপতি কামাল উদ্দিন কবিরাজ, যুবলীগ নেতা আহসানুল হক, নন্দীগ্রাম উপজেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক অ্যাডভোকেট ইউনুস আলী মন্ডল, জাপা নেতা হাজী নূরুল আমিন বাচ্চু, তরিকত ফেডারেশন বগুড়া জেলা সভাপতি আবুল কাশেম, এনপিপি নেতা আয়ুব আলী, বিএনএফ নেতা জীবন রহমান।

বগুড়া-৫ আসনে মহাজোটের প্রার্থী বর্তমান এমপি আ’লীগ নেতা হাবিবর রহমান। কিন্তু তাকে চ্যালেঞ্জ করে মনোনয়নপত্র জমা দিয়েছেন শেরপুর পৌর আ’লীগের সভানেত্রী তাহমিনা জামান হিমিকা, সাবেক জেলা জজ ও জাপা নেতা তাজ মোহাম্মাদ শেখ, বিকল্প ধারার কেন্দ্রীয় নেতা ব্যবসায়ী মাহবুব আলী, জাসদ নেতা রাসেল মাহমুদ।

বগুড়া-৬ আসনে মহাজোটের প্রার্থী বর্তমান এমপি ও জাপার যুগ্ম মহাসচিব নূরুল ইসলাম ওমর। তিনি ছাড়াও মনোনয়নপত্র দাখিল করেছেন জাসদ (ইনু) কেন্দ্রীয় নেতা ইমদাদুল হক এমদাদ ও জাকের পার্টির ফয়সাল বিন শফিক।

বগুড়া-৭ আসনে মহাজোটের প্রার্থী বর্তমান এমপি জাপা নেতা অ্যাডভোকেট আলতাফ আলী। কিন্তু তিনি ছাড়াও প্রার্থী হয়েছেন জাপা নেতা ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম সরকার পিন্টু, জেলা আ’লীগ নেতা ও বিএমএ বগুড়া শাখা সভাপতি ডাক্তার মোস্তফা আলম নান্নু ও জাপা নেতা রেজাউল করিম বাবলু ।

শুধু বগুড়া -১ আসনে তেমন কোন বিদ্রোহী প্রার্থীর খবর পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement