১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

বিএনপির মনোনয়ন দৌড়ে অ্যাডভোকেট আতাউর রহমান খান মুক্তা

আতাউর রহমান খান মুক্তা - ছবি : সংগ্রহ

বগুড়া -৩ (আদমদিঘি -দুপচাঁচিয়া) আসনে বিএনপির মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সিনিয়র আইনজীবি আতাউর রহমান খান মুক্তা। তার সমর্থকদের দাবি , মুক্তা ধানের শীষ পেলে এ আসন উপহার দেবেন দলকে। অ্যাডভোকেট মুক্তা ইতোমধ্যে দলের মনোনয়ন পত্র উত্তোলন ও জমা দিয়ে মনোনয়ন বোর্ডের সামনে সাক্ষাতকারও দিয়েছেন।
রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও আইন বিভাগ থেকে এমএ পাস করার পর আইন পেশায় যোগ দেন। তিনি তৎকালীন দুপচাঁচিয়া উপজেলা আদালতে এলজিপি , সোনালী ব্যাংক ও রুপালী ব্যাংকে আইন উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন সহ ৩২ বছর যাবৎ আইনপেশায় নিয়োজিত। তিনি ২০০১ সালে বিএনপিতে যোগদানের মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করেন। তিনি জাতীয়তবাদী আইনজীবি ফোরাম সুপ্রীমকোর্ট ইউনিটের সদস্য ও বগুড়া জেলা বিএনপির নির্বাহী কমিটির সদস্য্ । এ ছাড়া তিনি আইনজীবি ফোরাম বগুড়া ইউনিটের সভাপতি ও বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির নির্বাচিত সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বগুড়া -৩ আসনে বিএনপির মনোনয়নে নির্বাচন করতে চান। সে লক্ষ্যে তিনি এলাকার জনগনের সুখে দুঃখে পাশে থেকে কাজ করে যাচ্ছেন। তিনি দলের জাতীয় ও স্থানীয় সকল কর্মসূচীতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।
তিনি নয়াদিগন্তের এ প্রতিবেদকের সাথে আলাপকালে বলেন, আমি নিয়মিত এলাকার মসজিদ, মাদরাসা, ধর্মীয় প্রতিষ্ঠান, সামাজিক , সাংস্কৃতিক সংগঠনের উন্নয়নে সহায়তা প্রদান এবং গরীব দুস্থ্যদের পাশে রয়েছি। এ ছাড়া দলের প্রতিটি কর্মসূচী সফলে স্থানীয় ও জেলা কর্মসূচীতে সক্রিয়ভাবে অংশ নেই। নেতাকর্মী ও এলাকার সর্বস্তরের মানুষকে আইনগতসহ সব ধরনের সহায়তা দিয়ে থাকি। আমার যোগ্যতা, দক্ষতা সবকিছু বিবেচনা করে আমাকে সংসদ সদস্য প্রার্থী হিসেবে দল মনোনয়ন দেবে বলে আমার বিশ্বাস। আমাকে ধানের শীষ দেয়া হলে বিপুল ভোটে বিজয় সুনিশ্চিত। আমি সংসদ সদস্য নির্বাচিত হলে এলাকার সার্বিক উন্নয়নে সততার সাথে কাজ করবো ইনশা আল্লাহ। কারণ আল্লাহ আমাকে অনেক দিয়েছেন। তাই আমার চাওয়ার আর কিছু নেই।

উল্লেখ্য, এই আসনের সাবেক এমপি আব্দুল মোমিন তালুকদার খোকা মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি হয়ে বর্তমানে পলাতক রয়েছেন। তাই তার মনোনয়ন অনিশ্চিত বলে নেতাকর্মীরা জানিয়েছেন। তাই এবার বিএনপিতে নতুন মুখ দেখা যাবে বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement