২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ার যে আসনগুলো থেকে মনোনয়ন ফরম নিলেন খালেদা জিয়া

বেগম খালেদা জিয়া - ফাইল ছবি।

বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৭ (গাবতলী ও শাজাহানপুর) আসনে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অংশগ্রহণের লক্ষ্যে মনোনয়ন ফরম সংগ্রহের খবরে নেতাকর্মীরা উৎফুল্ল। নেতাকর্মীরা যে কোন ষড়যন্ত্র মোকাবিলা করে এ দুই আসনে তাকেই প্রার্থী হিসেবে চান। বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে কথা বলে এমন তথ্য জানা গেছে।

১৯৯১ সালের ৫ম সংসদ নির্বাচন থেকে ২০০৮ সালের ৯ম সংসদ নির্বাচন পর্যন্ত এ দুই আসনে সাধারন নির্বাচনে বেগম খালেদা জিয়া বিএনপি বা জোটের প্রার্থী হয়েছেন। এসব প্রতিটি নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন। তাই আসন্ন একাদশ সংসদ নির্বাচনেও দলের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষ তাকে প্রার্থী হিসেবে চায়। তাই তিনি এ দুই আসনে দলের মনোনয়নপত্র ও নির্বাচন কমিশনের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তার পক্ষে বগুড়া -৬ আসনে বগুড়া জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বগুড়া জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সিনিয়র সহ সভাপতি মাহমুদ শরীফ মিঠু। অপরদিকে বগুড়া-৭ আসনে তার পক্ষে নির্বাচন অফিস থেকে মনোনয়ন পত্র উত্তোলন করেছেন গাবতলী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মোর্শেদ মিল্টন।

নয়া দিগন্তের সর্বশেষ আপডেট ফেসবুকে পেতে ক্লিক করুন নিচের এই লিঙ্কে। আর লাইক দিয়ে যুক্ত থাকুন নয়া দিগন্ত অনলাইন পরিবারের সাথে।

https://www.facebook.com/nayadigantadmcl 

 

তবে তিনি কোন কারণে প্রার্থী হতে না পারলে বিকল্প হিসেবে স্থানীয় কাউকে প্রার্থী করা হতে পারে। তাই কেন্দ্রের নির্দেশে বগুড়া-৬ আসনে দলের মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম, চেয়ারপার্সনের উপদেষ্টা ও বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, জেলা সাধারন সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা, বৃহত্তর বগুড়া সদর থানা বিএনপির সভাপতি ও শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান সরকার বাদল।

অপরদিকে বগুড়া-৭ আসনে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেন শাজাহানপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপি নেতা সরকার বাদল, গাবতলী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মোর্শেদ মিল্টন।

এ প্রসঙ্গে গাবতলী উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মোর্শেদ মিল্টন জানান, আমরা চাই ম্যাডাম অথবা জিয়া পরিবারের যে কেউ বগুড়া -৭ আসনে প্রার্থী হবেন। তবে সরকারের ষড়যন্ত্রের কারণে যদি জিয়া পরিবারের কেউ প্রার্থী হতে না পারেন সে ক্ষেত্রে দল আমাকে চাইলে আমি প্রস্তুত।

অপরদিকে বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম বলেছেন, দলের নেতাকর্মীরা চান দেশনেত্রী অথবা জিয়া পরিবারের কেউ বগুড়া সদরে প্রার্থী হবেন। তবে তা না হলে দল যদি আমাকে প্রার্থী হিসেবে চায় তবে আমি প্রার্থী হতে পারি।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল