২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রাজশাহীর ছয়টি আসনে বিএনপির প্রার্থী কারা?

রাজশাহীর ছয়টি আসনে বিএনপির প্রার্থী কারা? - ছবি : সংগ্রহ

রাজশাহীর ছয়টি আসনে বিএনপির ৪২ জন নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে রাজশাহী-১ আসনে তিনজন, রাজশাহী-২ আসনে দুইজন, রাজশাহী-৩ আসনে ১৩ জন, রাজশাহী-৪ আসনে আটজন, রাজশাহী-৫ আসনে সাতজন এবং রাজশাহী-৬ আসনে নয়জন। দলীয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে। 
রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তিনজন। তারা হলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী র্যারিস্টার আমিনুল হক, যুক্তরাষ্ট্র প্রবাসী ক্যালিফোর্নিয়া বিএনপির যুগ্ম সম্পাদক অধ্যাপক শাহাদৎ হোসেন শাহিন ও কে এম সাজেদুর রহমান মার্কনি। 

রাজশাহী-২ (সদর) আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন দুইজন। তারা হলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু এবং বিএনপি নেতা সাঈদ হাসান। 
রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৩ জন। তারা হলেনÑ অ্যাডভোকেট কামরুল মনির, সাবেক এমপি জাহান পান্না, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, বিএনপি নেতা সাঈদ হাসান, মোহনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সামাদ, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রায়হানুল আলম ও ওয়াদুদ হাসান পিন্টু, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সিরাজুল ইসলাম ও রফিকুল ইসলাম, বিএনপি নেতা ও বড়গাছি ইউপি চেয়ারম্যান সোহেল রানা, নওহাটা পৌরসভার মেয়র শেখ মকবুল হোসেন, ড. আলমগীর মোস্তাফিজুর রহমান টমি।

রাজশাহী-৪ (বাগমারা) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আটজন। তারা হলেন, জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু, জেলা বিএনপির সহসভাপতি ও সাবেক এমপি অধ্যাপক আব্দুল গফুর, সাবেক এমপি আবু হেনা, সাবেক উপজেলা চেয়ারম্যান ডি এম জিয়াউর রহমান জিয়া, জেলা বিএনপির সহসভাপতি অধ্যাপক মকলেছুর রহমান ও জিয়া পরিষদের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ও আমেরিকা প্রবাসী ডা: জাহিদ দেওয়ান শামীম, ড্যাব নেতা আশফাকুর রহমান সেলিম ও সাবেক ছাত্রনেতা আব্দুল লতিফ মুকুল। 
রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে দলীয় মনোনয়নপত্র তুলেছেন সাতজন। তারা হলেনÑ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি নাদিম মোস্তফা, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা আবু বকর সিদ্দিক, জেলা বিএনপির সহসভাপতি নজরুল ইসলাম মণ্ডল, কৃষক দলের কেন্দ্রীয় নেতা সিরাজুল করিম সনু, বিএনপি নেত্রী মাহামুদা হাবিবা, বিএনপি নেতা ইসফা খায়রুল হক শিমুল ও গোলাম সাকলাইন। 

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৯ জন। তারা হলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য দেবাশীষ রায় মধু, রমেশ দত্ত, জেলা বিএনপির সহসভাপতি ও বিশিষ্ট শিল্পপতি বজলুর রহমান, জেলা বিএনপির সহসভাপতি ও বাঘা উপজেলা বিএনপির সাবেক সভাপতি নুরুজ্জামান খান মানিক, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন উজ্জল, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন, বিএনপি নেতা লন্ডন প্রবাসী সামসুজ্জোহা ও সাবেক ছাত্রনেতা শাহীন মণ্ডল।


আরো সংবাদ



premium cement