২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ছাত্রলীগ নেতার রুমে সভাপতির তালা!

ছাত্রলীগ নেতার রুমে সভাপতির তালা! - ছবি : সংগ্রহ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের এক নেতার রুমে তালা দেয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়ার বিরুদ্ধে। মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ২১৯ নং রুমে তালা দেয়া হয়। তালাবদ্ধ ওই রুমে থাকেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফ করিম রুপম।

সূত্রে জানা গেছে, রাত ৮ টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া সহ-সভাপতি মিজানুর রহমান সিনহাকে রুপমের রুমে তালা লাগানোর নির্দেশ দেন। তখন রুপম জিজ্ঞাসা করেন, আমি ছাত্রলীগ করি। কেন আমার রুমে তালা লাগানো হবে? এর পর ৯টার দিকে এসে রুমে তালা লাগানো দেখতে পান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তার রুমে তালা লাগানো ছিল বলে জানা গেছে।

এ প্রসঙ্গে ভুক্তভোগী যুগ্ম সম্পাদক রুপম অভিযোগ করে বলেন, আমি বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক। সভাপতির সাথে বিগত ৬ বছর ধরে ছাত্রলীগের রাজনীতি করি। জীবন বাজি রেখে যেকোনো সিদ্ধান্তে দলের জন্য প্রথম থেকেই আছি। কিন্তু সভাপতি চান আমি যেন রাজনীতি না করি। তার কারণে অনেক ছাত্রলীগ কর্মী ছাত্রলীগের রাজনীতি থেকে দূরে সরে গেছে। ছাত্রলীগ ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রথম থেকেই সভাপতির বিভিন্ন ভুল পদক্ষেপের বিষয়ে আমি প্রতিবাদ করতাম। ভবিষ্যতে আমি রাজনীতিতে ক্যারিয়ার গড়তে একজন পদপ্রার্থী। তাই প্রতিহিংসা পরায়ন হয়ে কারণ ছাড়াই আমার রুমে তালা লাগানো হয়েছে। এছাড়া আমি সভাপতিকে ফোন দিলে তিনি বলেন, তোর সাথে কথা বলতে ভালো লাগছে না।

যেভাবে ধরা পড়লেন সাবেক শিক্ষার্থী

 ২৩ অক্টোবর ২০১৮

 


-
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সির দায়ে এক শিক্ষার্থীকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। তাকে এক বছরের কারাদণ্ড ও অনাদায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের বি-২ ইউনিটের পরীক্ষার চলাকালীন সময়ে পাবলিক পরীক্ষা সমূহ অপরাধ আইন ১৯৮০ এর ৩ ধারা মোতাবেক তাকে খ নং উপধারায় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক মোসা: রানী খাতুনের ভ্রাম্যমাণ আদালতে এ দ-াদেশ দেয় হয়।


ওই শিক্ষার্থীর নাম মনসুর। তিনি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১০-১১ সেশনের সাবেক শিক্ষার্থী এবং রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রামের নিজাম উদ্দিনের ছেলে।

সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ঈসমাইল হোসেন সিরাজী ভবনে বাণিজ্য অনুষদের অধীন অবাণিজ্য গ্রুপ বি-২ এর পরীক্ষা ছিল। আলামিন নামক এক ভর্তিচ্ছু যার রোল-৫৩২৬৫ এর হয়ে ছবি পরিবর্তন করে পরীক্ষা দিতে এসে ভবনের ৪২৫ রুমের ১২ নং সিট থেকে কক্ষ পরিদর্শকের হাতে ধরা পড়েন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, পরীক্ষায় প্রক্সির বিষয়ে জানতে পেরে সেখানে তাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা হয় এবং তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নাম প্রকাশে অনিচ্ছুক সিনিয়র কয়েকজন নেতা দাবি করেন, সাইদ করিম রুপম এখন সভাপতির কথামতো চলছেন না। যদিও পূর্বে তার হয়ে রাজনীতি করত। তাই মনক্ষুন্ন হয়ে রুমে তালা লাগানোর নির্দেশ দিয়েছে।
ঘটনার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতিকে ফোন দেয়া হলে তিনি বলেন, ‘আমি ব্যস্ত আছি’।


আরো সংবাদ



premium cement
পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার

সকল