২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
খালেদা জিয়াকে সাজা দেয়ার প্রতিবাদে বগুড়ায় সমাবেশ

‘সরকার আবারো ভোটারবিহীন নির্বাচনের ষড়যন্ত্র করছে’

সরকার আবারো ভোটারবিহীন নির্বাচনের ষড়যন্ত্র করছে। - নয়া দিগন্ত।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম বলেছেন, সরকার মুখে অশংগ্রহণমূলক নির্বাচনের কথা বললেও তারা আবারো ভোটারবিহীন নির্বাচনের ষড়যন্ত্র করছে। খালেদা জিয়া ও তারেক রহমানকে ফরমায়েশী মামলায় সাজা দিয়ে নির্বাচনের বাইরে রাখার ফন্দি করছে সরকার। কিন্তু এ ধরনের কোন নির্বাচন হতে পারে না, হতে দেয়া হবে না। তারেক রহমান যে কর্মসূচী দেবেন তা সফল করে এ সরকারকে বিদায় করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবে বিএনপি। এ জন্য সবাই প্রস্তুত থাকুন।

তিনি মঙ্গলবার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট মামলায় সাজা দেয়ার প্রতিবাদে বগুড়া জেলা বিএনপির উদ্যোগে শহরের নবাববাড়ী রোডে কেন্দ্রীয় কর্মসূছীর অংশ হিসেবে প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন।

সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সাধারন সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা মোহাম্মাদ শোকরানা, আলী আজগর হেনা, লাভলী রহমান, ফজলুল বারী বেলাল, রেজাউল করিম বাদশা, মাহবুবর রহমান বকুল, জানে আলম খোকা, এম আর ইসলাম স্বাধীন, মাফতুন আহমেদ খান রুবেল, অ্যাডভোকেট নাজমুল হুদা পপন, পরিমল চন্দ্র দাস, শেখ তাহা উদ্দিন নাহিন, সহিদ উন নবী সালাম, সিপার আল বখতিয়ার, শাহ মেহেদী হাসান হিমু, আব্দুল ওয়াদুদ, আবু হাসান, খাদেমুল ইসলাম, ফারুকুল ইসলাম, আলী মুররাজি তরুন , এসএম রফিকুল ইসলাম, মিজানুর রহমান, মাহমুদ শরীফ মিঠু, মাজেদুর রহমান জুয়েল, আবু জাফর জেমস, সুলতান আহমেদ তুহিন , আব্দুল মোমিন প্রমুখ। এ কর্মসূচীতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

এদিকে জেলা শ্রমিকদলের মিছিলে পুলিশ বাধা দিয়ে ব্যানার কেড়ে নেয়ার অভিযোগ করেছে শ্রমিকদল। বগুড়া জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুল ওয়াদুদ এর নেতৃত্বে বিক্ষোভ মিছিল গালাপট্টি হয়ে খোকন পার্ক হয়ে নবাববাড়ী মোড়ে পৌঁছলে পুলিশের বাধা পায় । এক পর্যায়ে পুলিশ তাদের ব্যানার কেড়ে নেয়।এতে জেলা শ্রমিকদলের সাধারন সম্পাদক আব্দুল হামিদ মিটুল , শহর সভাপতি লিটন শেখ বাঘাসহ নেতৃবৃন্দ অংশ নেন।

 

আরো দেখুন : সংলাপ বৃহস্পতিবার সন্ধ্যায়

নয়া দিগন্ত অনলাইন, ৩০ অক্টোবর ২০১৮, ০৮:৪৯

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জাতীয় ঐক্যফ্রন্টকে সংলাপের জন্য আগামী ১ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন। আজ মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে এ সংক্রান্ত চিঠি নিয়ে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের বাসায় যাবেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ। পরে সকাল সাড়ে নয়টায় সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ নিয়ে বিস্তারিত জানাবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আওয়ামী লীগের বিশ্বস্ত একটি সূত্র মিডিয়াকে এ তথ্য নিশ্চিত করেছে।

গত রোববার ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট প্রধানমমন্ত্রীর কাছে ৭ দফা দাবি সংবলিত চিঠি পাঠায় যেখানে জোটের সঙ্গে সংলাপে বসতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানানো হয়। এই পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী সংবাদ সম্মেলনে জানান ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসতে সম্মত হয়েছেন প্রধানমন্ত্রী। এরই ধারাবাহিকতায় আজ ঐক্যফ্রন্টকে সংলাপের দিনক্ষণ জানিয়ে দেয়া হয়।


তবে আওয়ামী লীগের আরেকটি সূত্র নিশ্চিত করেছে, গতকাল সোমবার সন্ধ্যায় দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপকে ফোন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি গোলাপকে ড. কামাল হোসেনের কাছে সংলাপের চিঠি নিয়ে যাওয়ার নির্দেশ দেয়ার পাশাপাশি ঐক্যফ্রন্টের নেতারা কতজন আসবেন এবং সংলাপের পাশাপাশি কী কী খাবেন সেই মেন্যুও জানতে চাওয়ার নির্দেশ দেন।

এর আগে গতকাল সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসার বিষয়ে অন্য মন্ত্রিদের মতামত জানতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিসভার সদস্যদের মতামতের ভিত্তিতে সংলাপে বসার সিদ্ধান্ত দেন প্রধানমন্ত্রী।

আর তারও আগে গত রবিবার (২৮ অক্টোবর) জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে অর্থবহ সংলাপের জন্য আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বরাবর চিঠি দেন ড. কামাল হোসেন। সেই চিঠির পরিপ্রেক্ষিতেই আলোচনায় বসার সিদ্ধান্ত হয়।

এই সংবাদ সোমবার আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে জানান দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসবে। এই সংলাপে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নেতৃত্ব দেবেন । সংলাপের দিন, সময় ও স্থান পরে জানিয়ে দেয়া হবে বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের। এরপর সংসদে গিয়ে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুকে ফোন করেন তিনি।

সংলাপে সম্মত আওয়ামী লীগ : এ দিকে পূর্ববর্তী খবরে বলা হয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, সংলাপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরজা সবার জন্য সব সময় খোলা। পার্টির প থেকে আমরা জানিয়ে দিচ্ছি এই সংলাপে আমরা সম্মত। আমাদের প থেকে সংলাপে নেতৃত্ব দেবেন দলীয় সভাপতি শেখ হাসিনা। শিগগিরই আমরা সময়, স্থান ও আনুষঙ্গিক বিষয়গুলো তাদের জানিয়ে দেবো। 
আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গতকাল অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তফসিল ঘোষণার আগেই সংলাপ হবে।

ওবায়দুল কাদের বলেন, গত রোববার জাতীয় ঐক্যফ্রন্টের প থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে ড. কামাল হোসেন স্বারিত একটি চিঠি দেয়া হয়। আমাদের দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ তা গ্রহণ করেন। চিঠিতে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা সংলাপে বসতে আহ্বান জানান। 


আরো সংবাদ



premium cement
হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী মোস্তাফিজ চলে আসাটা যেভাবে দেখছেন চেন্নাইর কোচ ঢাকা ছাড়লেন কাতারের আমির

সকল