২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

এক কসাই গলা কাটল আরেক কসাই’র

এক কসাই গলা কাটল আরেক কসাই’র - ছবি : নয়া দিগন্ত

পাওনা টাকা নিয়ে বিরোধের জেরে এক কসাইকে কুপিয়ে হত্যা করেছে আরেক কসাই। মঙ্গলবার সকাল সাড়ে ৯ টার দিকে বগুড়ার শিবগঞ্জের গাং নগরের কারিগর পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত সালজার রহমান (৬০) শিবগঞ্জ উপজেলার গাংনগর পোড়ানগরী এলাকার মৃত বাজি মোল্লার ছেলে। খুনের অভিযোগে আটক মোঃ আদিল (৩৫) গাংনগর মাঝপাড়া গ্রামের মৃত মোকাব্বের আলীর ছেলে বলে জানা গেছে ।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় গাংনগর কারিগর পাড়া (মাঝপাড়ার) গোশত বিক্রেতা আদিল (৩৫) এর বাড়িতে পোড়ানগরীর মৃত বাজি মোল্লার ছেলে সালজার রহমান (৬৫) পাওনা টাকা চাইতে আসে। কিন্তু আদিল পাওনা টাকা দিতে অস্বীকৃতি জানালে বাকবিতণ্ডার এক পর্যায়ে কসাই আদিল ধারালো অস্ত্র (দা) নিয়ে সালজারের গলায় ও মাথায় উপর্যুপরী কোপাতে থাকে। এতে ঘটনাস্থলেই সালজারের মৃত্যু হয়। পরে এলাকাবাসী আদিলকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।

এ ব্যপারে নিহত সালজারের ছেলে সুজা মোল্লা বলেন, আমার বাবা পাওনা টাকা চাইতে গিয়েছিলো আদিলের বাড়ি। টাকা না দিয়ে তাকে গলা কেটে হত্যা করেছে সে। এঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মিজানুর রহমান হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযুক্ত আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করে খুনের প্রকৃত ঘটনা জানা যাবে।

আরো পড়ুন:

‘আন্দোলনের তোড়ে সরকার ভেসে যাবে’
বগুড়া অফিস
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম বলেছেন, যে নির্বাচনে খালেদা জিয়া ও তারেক রহমান থাকবেন না সে নির্বাচন হতে দেয়া হবে না। তাই আমরা যেকোন আন্দোলনের জন্য প্রস্তুত আছি। কর্মসূচী ঘোষণা হলেই সবকিছু চুরমার করে সামনে এগিয়ে যাব। এবার ডু অর ডাই লড়াই হবে।

জনগনের আন্দোলনে তোড়ে সরকার কোথায় যাবে তা নিজেরাও জানে না। স্বৈরাচারের পতন হবেই। তিনি রোববার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট মামলায় সাজা দেয়ার প্রতিবাদে বগুড়া জেলা বিএনপির উদ্যোগে শহরের নবাববাড়ী রোডে তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন।


সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সাধারন সম্পাদক জয়নাল অঅবেদীন চাঁন, কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা মোহাম্মাদ শোকরানা, আলী আজগর হেনা, ফজলুল বারী বেলাল, মাহবুবর রহমান বকুল, এম আর ইসলাম স্বাধীন, অ্যাডভোকেট নাজমুল হুদা পপন, পরিমল চন্দ্র দাস, শেখ তাহা উদ্দিন নাহিন, সহিদ উন নবী সালাম, সিপার আল বখতিয়ার, শাহ মেহেদী হাসান হিমু, আবু হাসান, মাহমুদ শরীফ মিঠু, মাহবুব হাসান লেমন, সাইমুম ইসলাম প্রমুখ।

সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন। মিছিলটি কিছুদুর এগিয়ে গেলে পুলিশ তারকাটার বেরিকেড দিয়ে আটকে দেয়। এদিকে রায় ঘিরে সমাবেশের পাশে রায়ট কার ও জলকামান সতর্ক অবস্থানে রাখে পুলিশ।


আরো সংবাদ



premium cement