১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

দলীয় নেতাকে পেটালো ছাত্রলীগ

হামলায় আহত ছাত্রলীগ নেতা তারেক আহমেদ খান শান্ত - নয়া দিগন্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি জালিয়াতি বিষয়ে অডিও ফাঁসের পর দুই জনের নামপ্রকাশ করার জেরে দলীয়নেতাকে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে। সোমবার দুপুর ২ টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ এলাকায় এ ঘটনা ঘটে।

দলীয় নেতাকর্মীদের হাতে মারধরের শিকার হওয়া ছাত্রলীগ নেতার নাম তারেক আহমেদ খান শান্ত। তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক এবং মার্কেটিং বিভাগের তৃতীয়বর্ষের শিক্ষার্থী।

নেতাকে পেটানোর ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতারা হলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-প্রশিক্ষণবিষয়ক সম্পাদক হাসিবুল হাসান শান্ত ও সহ-সম্পাদক কাউসার ইসলাম, ছাত্রলীগ কর্মী শামিম শিকদার, জুয়েল ও শুভ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, চারুকলার সামনে খাবার দোকান থেকে দুপুরে খাবার শেষে বের হওয়ার পর বেশ কয়েকজন ছাত্রলীগ নেতা তারেক হোসেনের উপর হামলা করে এবং কাঠের চালা দিয়ে মারধর করে। পরে হামলাকারীরা বাইকে করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে আহত শান্তকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে যায় স্থানীয়রা।

বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে তারেক আহমেদ খান শান্ত দাবি করেন, ভর্তি জালিয়াতি নিয়ে হাসিবুল হাসান শান্ত, কাউসার আমাকে ফাঁসানোর চেষ্টা করে। পরে একটি অডিও ফাঁস হয়। তা নিয়ে আমি সাংবাদিকদের কাছে শান্ত ও কাউসারের নাম প্রকাশ করি। এ ঘটনার জেরে দুপুরের খাবার গ্রহণ শেষে চারুকলায় আমার উপর শান্ত, কাউসার, শামীম, শুভ, জুয়েলসহ আরও ১০-১৫ জন অতর্কিত হামলা চালায়।

রাবি মেডিকেল সেন্টারের অর্থোপোডিক্স বিভাগের ডাক্তার এস এম আসজাদ হাসান আশরাফ জানান, 'হামলায় আহত শান্ত’র পায়ের পেশী থেতলিয়ে গেছে। বাকি সব স্বাভাবিক আছে। উন্নত চিকিৎসার জন্য তাকে রামেকে পাঠানো হয়েছে।’

এ বিষয়ে জানতে চাইলে হাসিবুল হাসান শান্ত মারধরের অভিযোগ অস্বীকার করে বলেন, সাংবাদিকদের কাছে তারেক আহমেদের দেয়া একটি বক্তব্য নিয়ে তার কাছে জানতে চাইছিলাম কেন আমাদের নাম বললেন? এ ঘটনায় হাতাহাতি হয়। কোন মারধরের ঘটনা ঘটেনি।

এদিকে ছাত্রলীগ সূত্রে জানা যায়, মারধরের বিষয় নিয়ে মামলার প্রস্তুতি নিচ্ছে আহত তারেক আহমেদ খান শান্ত।

এর আগে গত ১৩ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতির চুক্তি নিয়ে সাংবাদিকদের হাতে একটি অডিও ক্লিপ আসে। অনুসন্ধানে দেখা যায় যে, মারধরের শিকার তারেক আহমেদ খান শান্ত সেই অডিও এর সাথে জড়িত। সেসময় তারেক আহমেদ খান শান্ত ওই দুই ছাত্রলীগ নেতা তাকে ফাঁসানোর চেষ্টা করেছে বলে দাবি করেন। সেই ঘটনার জেরে এই ছাত্রলীগ নেতাকে মারধর করা হলো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

 

রাজশাহীতে ব্যক্তি উদ্যোগে মাসব্যাপি বৃক্ষরোপণ

এদিকে ‘বৃক্ষরোপণ করি, সবুজ নগরী গড়ি’ এই প্রতিপাদ্য সামনে রেখে রাজশাহীতে চলছে বৃক্ষরোপণের মাধ্যমে মাসব্যাপী সবুজায়ন কার্যক্রম।

এই কর্মসূচীর অংশ হিসেবে সোমবার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজে বৃক্ষরোপণ করা হয়।

বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গণে শিশু শিক্ষার্থীদের নিয়ে ভেষজ, ফলজ, বনজসহ বেশ কয়েকটি বৃক্ষরোপণ করা হয়। এছাড়াও রাজশাহীর বিভিন্ন স্কুলে মাসজুড়ে চলবে এই বৃক্ষরোপণ কার্যক্রম।

বৃক্ষরোপণ অনুষ্ঠানে আনিকা ফারিহা জামান অর্ণার সাথে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement