২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফরমায়েশি রায় মানি না, প্রত্যাহার করুন : ভিপি সাইফুল

-

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলায় সাজা দেয়ার প্রতিক্রিয়ায় বগুড়ায় তাৎক্ষনিক বিক্ষোভ করেছে জেলা বিএনপি। এসময় নেতাকর্মীরা শহরের নবাববাড়ী সড়কে মিছিল ও সমাবেশ করে সাজা প্রত্যাহারের দাবী জানান।

গ্রেনেড হামলা মামলার রায় ঘিরে বুধবার সকাল থেকেই টান টান উত্তেজনা বিরাজ করে। সকাল ১০টার পর থেকেই নেতাকর্মীরা জেলা বিএনপি অফিসে জড়ো হতে থাকেন। তারা রায় ঘোষণার পরই জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলামের নেতৃত্বে রাজপথে বিক্ষোভে ফেটে পড়েন। এসময় তারা মূহুর্মূহু স্লোগান দিয়ে সাজা বাতিলের দাবী জানিয়ে মিছিল করেন। দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে মিছিলটি সদর পুলিশ ফাঁড়ির সামনে গেলে সেখানে তারকাঁটার বেরিকেড দিয়ে আটকে দেয় পুলিশ। এরপর নবাব বাড়ী সড়কে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম বলেন, সরকার মিথ্যা মামলায় সাজা দিয়ে তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রাখতে চায়। আমরা এ অবৈধ সরকার কে মানি না এবং তাদের ফরমায়েশি রায়ও মানি না। অবিলম্বে রায় প্রত্যাহার করা না হলে চুড়ান্ত আন্দোলনে সরকারকে বিদায় করা হবে।

সমাবেশে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন জেলা সাধারন সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা মোঃ শোকরানা, আলী আজগর হেনা, লাভলী রহমান, মাহবুবর রহমান বকুল, মীর শাহে আলম, সিপার আল বখতিয়ার, শাহ মেহেদী হাসান হিমু, আব্দুল ওয়াদুদ, এসএম রফিকুল ইসলাম, পরিমল চন্দ্র দাস, তাহা উদ্দিন নাহিন, সহিদ উন নবী সালাম, আলী মুর রাজি তরুন, মাজেদুর রহমান জুয়েল, শাহাবুল আলম পিপলু , খাদেমুল ইসলাম, লিটন শেখ বাঘা , শফিকুল ইসলাম, ছাত্রদলের আবু হাসান , আবু জাফর জেমস , নূরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমুখ।

এদিকে রায় কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করে পুলিশ। বিএনপি অফিসের উভয় পাশে তারাকাটার বেরিকেড দিয়ে প্রবেশে বাধা দেয় পুলিশ। এমনকি সাংবাদিকদেরও এসময় সেখানে ঢুকতে বাধা দেয়া হয়। এ ছাড়া রায়ট কার ও জলকামান সতর্ক অবস্থানে রাখা হয় ।


আরো সংবাদ



premium cement