১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

চলনবিলে অভিযানে বাঁশের বেড়া ও সুঁতিজাল উচ্ছেদ

৫ লক্ষাধিক টাকার জাল ও অবকাঠামো জব্দ
-

মৎস্য ভান্ডারখ্যাত সিংড়ার চলনবিলের আত্রাই নদী ঘেরা দুটি সুঁতিজালের অবকাঠামো ও দুটি বানার বাঁধ উচ্ছেদ করেছে স্থানীয় প্রশাসন। অভিযানে পাঁচ লক্ষাধিক টাকার জাল ও অবকাঠামো জব্দ করে পুড়িয়ে দেয়া হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল কুমারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত দিনভর এই অভিযান পরিচালনা করেন।

সিংড়া উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, আত্রাই নদীসহ বিলের বিভিন্ন এলাকায় অবৈধ বানার বাঁধ ও সুঁতি দিয়ে অবাধে মাছ নিধন এবং চলনবিলের পানি প্রবাহ বাধাগ্রস্ত করা হচ্ছে এমন অভিযোগের প্রেক্ষিতে রোববার দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত চলনবিলসহ আত্রাই নদীতে অভিযান পরিচালনা করে সিংড়া উপজেলা প্রশাসন। অভিযানে আত্রাই নদীর মহেশচন্দ্রপুর ও জোড়মল্লিকা এলাকার দুটি সুঁতিজালের অবকাঠামো উচ্ছেদ করা হয়। এছাড়াও কতুয়াবাড়ী ব্রিজসহ বিলের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে বানার বাঁধ ও মশারী জালের অবকাঠামো অপসারণ করা হয়। পরে আটককৃত জাল পুড়িয়ে দেয়া হয়।

অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল কুমার, উপজেলা জ্যৈষ্ঠ মৎস্য কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক, সিংড়া থানার উপ-পরিদর্শক (এসআই) শাহেদ আলী প্রমুখ।

এদিকে এই অভিযানকে অভিনন্দন জানিয়েছে স্থানীয় চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন।


আরো সংবাদ



premium cement

সকল