২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

কাজিপুরে ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঢুকেছে

-

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিরাজগঞ্জে কাজিপুরে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি ৮ সেন্টিমিটার বেড়ে বিপদ সীমার ২ সেন্টি মিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পানির তীব্র স্রােতের কারণে নাটুয়ারপাড়া রক্ষা বাঁধ হুমকির মুখে পড়েছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, ভারতের অংশে বৃষ্টিপাতের কারনে যমুনা নদীতে পানি বৃদ্ধি পাচ্ছে। এদিকে পানি বৃদ্ধি পাওয়ায় চরাঞ্চলের নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। কাজিপুর উপজেলার চরাঞ্চলের খাসরাজবাড়ি, পলাশপুর, নতুন মাইজবাড়ি, মাজনাবাড়ি, দাতবোড়া, খিরাইকান্দি, শুভগাছা, উজান মেওয়া খোলা, নতুন মাইজবাড়ি, ভাঙ্গারছেও গ্রামে পানি ঢুকে পড়েছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছে চরাঞ্চলের মানুষ।

কাজিপুর উপজেলা কৃষি অফিসার মামুনুর রহমান জানান, এবারের বন্যায় কাজিপুরে প্রায় ২শ’ হেক্টর রোপা আমন ক্ষেত পানিতে নিমজ্জিত হয়ে পড়েছে। বন্যার পানি ঢুকে পড়েছে হাটগাছা উত্তর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মহিমাপুর, কালিকাপুর, জিওল, দাঁদবোরা, পলাশপুর, কালিকাপুর, মাজনাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খাসরাজবাড়ি বালিকা বিদ্যালয়সহ মোট ২০টি বিদ্যালয়ে।

কাজিপুর উপজেলা শিক্ষা অফিসার আমজাদ হোসেন জানান, কিছু বিদ্যালয়ের রাস্তায় এবং মাঠে পানি ঢুকেছে। কিন্তু ক্লাসরুমে পানি প্রবেশ করেনি।

জিওল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল কাদের জানান, গতরাতে বন্যার পানি বিদ্যালয়ের মাঠ ও রাস্তায় ঢুকে পড়েছে। ফলে আমরা কষ্ট করে আসলেও শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসতে পারছে না।


আরো সংবাদ



premium cement